উপজেলাবগুড়া সদর উপজেলা

নিরাপদ সড়ক চাই আন্দোলন ও সংগঠনকে সু-গঠিত করতে বগুড়ায় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

শনিবার দুপুরে নিরাপদ সড়ক চাই আন্দোলনকে আরেও বেগবান ও নিরাপদ সড়ক চাই সংগঠনটিকে পূর্বের চেয়ে জোরদার ও সু-সংগঠিত করতে বগুড়া জেলা কমিটি ও উপজেলা পর্যায়ের কমিটিগুলোর সদস্যদের নিয়ে একটি বিশেষ সভায় যোগদান করেন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখার আয়োজনে ও জেলা কমিটির সভাপতি রোটাঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বগুড়ার পাঁচ তারকা হোটেল মমইন উক্ত জেলা এবং উপজেলার নিসচা কর্মিদের নিয়ে এক সভায় প্রধান অতিথির বক্তব্যকালে নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, “নিরাপদ সড়ক চাই সংগঠনকে শুধু মনে মনে ভালোবাসলে হবেনা। সড়ককে নিরাপদ করতে চাইলে সবাইকে এই আন্দোলনে যোগ দিতে হবে।

অনেকে শুধু বলেন, আমরা সবাই নিরাপদ সড়ক চাই। আমরা আপনার পাশে আছি। নিরাপদ সড়ক চাই আন্দোলনকে সমর্থন করেন। এই ভাবে মনে মনে যতই ভালোবাসা প্রকাশ করেন এই ভালোবাসা কোন কাজে আসবেনা। এই ভালোবাসা তখনই কাজে আসবে যখন আপনিও অন্য সকল নিসচা কর্মিদের মতো সড়কে নেমে জনসচেতনতামুলক কর্মকান্ডগুলো বাস্তবায়ন করবেন।”

সভায় উপস্থিত নিসচা সদস্যবৃন্দ

এছাড়াও ইলিয়াস কাঞ্চন সকলকে নিরাপদ সড়ক চাই পতাকাতলে একত্রিত হয়ে পূর্বের চেয়ে আরেও উদ্দ্যোমী হয়ে এবং আরোও বেগবান হয়ে কাজ করার আহ্বান জানান। সেই সাথে সভায় কর্মিদের সমস্যা শুনে পরামর্শ প্রদান শেষে সড়ক দুর্ঘটনারোধে সচেতনমুলক নানা কাজের দিকনির্দেশনা প্রদান করে।

উক্ত সভায় নিসচা কেন্দ্রীয় কমিটিরি সাংগঠনকি সম্পাদক এস এম আজাদ হোসেন সভায় উপস্থিত সকলের সাংগঠনিক বিভিন্ন সমস্যা বলার সুযোগ প্রদান করে তাদের সমস্যার সমাধানের ব্যবস্থাও করে দেন।

সভায় উপস্থিত টিএমএসএস পরিচালনা পর্ষদের কোষাধ্যক্ষ আয়শা বেগম তার বক্তব্যকালে বলেন, আমি বাহিরের অনেক দেশ ঘুরেছি এবং দেখেছি সেখানকার সড়কের পরিবেশ। বাংলাদেশে আমরা যত্রতত্র রাস্তা পার হচ্ছি, রাস্তায় ময়লা ফেলছি কিন্তু অন্যন্য দেশে এমনটা না। এসবের জন্য আইন আছে কিন্তু আমাদের দেশে তেমন নেই। আমাদের সুস্থ্য ও নিরাপদ থাকতে হলে নিজেকে সর্ব প্রথম সচেতন হতে হবে।

উক্ত বিশেষ সভায় আরোও উপস্থিত ছিলেন বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম (সোহাগ), যুগ্ম সম্পাদক রায়হান তালুকদার রানা, শিবগঞ্জ শাখার সভাপতি রানা, কাহালু উপজেলা কমিটির সহ-সভাপতি আল-আমিন, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক ফাহিম আহম্মেদ রিয়াদ, কোষাধ্যক্ষ সাবাহ্ আলজামী, সদস্য শামীম মন্ডল। এছাড়াও উপস্থিত ছিলেন বগুড়া সদর, শিবগঞ্জ, সোনাতলা উপজেলা সহ নিসচা বগুড়া জেলা শাখা ও উপজেলা শাখার অন্যন্য সদস্যবৃন্দ।

Back to top button