খেলাধুলা

সেঞ্চুরির অপেক্ষায় থেকে লাঞ্চ বিরতিতে মুশফিকুর রহিম

সেঞ্চুরি করতে মুশফিকুর রহিম এর প্রয়োজন ১ রান। এমন সময় লাঞ্চ বিরতির ঘোষণা দিলেন আম্পায়াররা। সুতরাং, সেঞ্চুরির অপেক্ষায় থেকেই মুশফিককে বিরতিতে যেতে হলো। মুশফিকের সেঞ্চুরি পূরণ না হলেও সেঞ্চুরি করেছেন মুমিনুল হক। কোনো উইকেট না হারিয়েই প্রথম সেশন পার করেছে বাংলাদেশ।

বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৩ উইকেটে ৩৫১ রান। ব্যক্তিগত ৯৯ রানে মুশফিক ও ১১৯ রানে মুমিনুল অপরাজিত আছেন। এখন পর্যন্ত বাংলাদেশের লিড ৮৬ রান।

গত শনিবার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৮ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল জিম্বাবুয়ে।

পরের দিন আবার তারা ব্যাটিংয়ে নামে। ২৬৫ রান করে অলআউট হয় তারা। প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন। ১০৭ রান করে আউট হন তিনি। বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি ৪টি, নাঈম হাসান ৪টি ও তাইজুল ইসলাম ৪টি করে উইকেট শিকার করেন।

রবিবার দিনের প্রথম সেশনেই শুরু হয়েছিল বাংলাদেশের প্রথম ইনিংস। এদিন ৩ উইকেটে ২৪০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে টাইগাররা। ৭১ রান করে আউট হয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। দিন শেষে ৭৯ রান করে অপরাজিত ছিলেন মুমিনুল হক। মুশফিক অপরাজিত ছিলেন ৩২ রান করে।

সম্পর্কৃত পোস্ট

error: Content is protected !!
Close
%d bloggers like this: