বিনোদন

এবার আন্তর্জাতিক প্রতিযোগিতায় বগুড়ার আফরোজা রুপা

আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে মালয়েশিয়ায় যাচ্ছেন রিয়েলিটি শো ‘মিসেস মিলেনিয়াম ইউনিভার্স ২০২০’ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন আফরোজা রুপা।

মালয়েশিয়াতে ১৬টি দেশের বিজয়ীদের নিয়ে অনুষ্ঠিত হবে মূল প্রতিযোগিতা। ‘মিসেস মিলেনিয়াম ইউনিভার্স ২০২০’ প্রতিযোগিতার মূল আসরে বিজয়ী হয়ে বিশ্ব দরবারে বাংলাদেশের নাম উজ্জ্বল করার প্রত্যাশা ব্যক্ত করেছেন রুপা।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি হোটেল র‍্যাডিসনে এ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। এতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন—মুনমুন আহমেদ, এমদাদ হক, অনন্ত জলিল এবং বর্ষা। বিচারকদের রায় ও দর্শকদের ভোটে সেরা দশ প্রতিযোগীর মধ্য থেকে বিজয়ের মুকুট ছিনিয়ে নেন রুপা।

প্রতি বছরের ন্যায় মালয়েশিয়াতে ‘মিসেস ও মিস মিলেনিয়াম ইউনিভার্স’ মালয়েশিয়াতে এবং বিশ্বের অন্যান্য দেশে বিবাহিত ও অবিবাহিতদের জন্য এমন অনুষ্ঠান আয়োজন করে থাকে।

বাংলাদেশে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছিলো গত বছরের ২৯ অক্টোবর থেকে। অনলাইনে রেজিস্ট্রেশন করা প্রায় ৬ হাজার প্রতিযোগীর মধ্যে ১১০ জনকে নির্বাচিত করা হয়। তাদের নিয়ে অনুষ্ঠিত হয় প্রথম অডিশন রাউন্ড।

যেখান থেকে ২৮ জনকে নির্বাচন করা হয়। এখান থেকে পর্যায়ক্রমে বিভিন্ন রাউন্ডের প্রতিযোগিতার মধ্যে দিয়ে ফাইনাল রাউন্ডে অংশ নেয় প্রতিযোগীরা।

বগুড়া শহরের ঠনঠনিয়া এলাকায় রুপার জন্মস্থান। ছোটবেলা থেকেই অভিনয় ও সঙ্গীতের প্রতি আলাদা টান ছিলো তার। ইতিমধ্যে তার কয়েকটি মিউজিক অ্যালবামও বের হয়েছে। জনপ্রিয়তা পেয়েছে বেশ কয়েকটি গান। বর্তমানে তিনি এটিএন বাংলায় সংবাদ উপস্থাপিকা হিসেবে কর্মরত রয়েছে।

Back to top button