খেলাধুলা

জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি ম্যাচের জন্য ডাক পেলেন বগুড়ার তামিম

বাংলাদেশকে প্রথমবারের মতো কোনো ধরনের বিশ্বকাপের শিরোপা এনে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। গত ৯ ফেব্রুয়ারি আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারতকে হারায় টাইগার যুবারা। বিশ্বকাপজয়ী দলের ৬ সদস্যকে জিম্বাবুয়ে সিরিজের দুইদিনের প্রস্তুতি ম্যাচের জন্য ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

এই ছয়জন হলেন অধিনায়ক আকবর আলী, শরিফুল ইসলাম, শাহাদাৎ হোসেন, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয় এবং আমাদের বগুড়ার সন্তান তানজিদ হাসান তামিম।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে শনিবার ঢাকায় পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এই সিরিজে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। মূল সিরিজ শুরুর আগে বিকেএসপিতে ১৮-১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ।

বাংলাদেশ ওপেনার তামিম ইকবালের সঙ্গে বেশি কিছু মিল আছে যুবা ক্রিকেট দলের তানজিদ হাসান তামিমের। বাঁ-হাতে ব্যাট করেন তিনি। তরুণ বয়সের তামিমের মতো শট খেলতে পছন্দ করেন। খেলেনও ওপেনার হিসেবে। তামিমের জার্সি নম্বর ২৯, তানজিদ তামিমের পিঠে খেলা ১৯।

যুবা বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটিংয়ের অন্যতম ভরসার নামও তামিম। সুপার লিগ কোয়ার্টার ফাইনালে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওপেনিংয়ে নেমে দারুণ এক ইনিংস খেলেছেন এই যুবা ক্রিকেটার।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন