বগুড়া সদর উপজেলাশিক্ষা

৩রা ফেব্রুয়ারি শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা

আগামীকাল সোমবার বগুড়াসহ সারাদেশে একযোগে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। পহেলা ফেব্রুয়ারি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য দুইদিন পিছিয়ে তা করা হয়েছে ৩রা ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

জেলা শিক্ষা অফিসের (বগুড়া) তথ্যমতে, এবছর বগুড়া জেলার অধীনে মোট ৭৯ টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে ৪৬ হাজার ৫০৮ জন পরীক্ষার্থী। এরমধ্যে ২৪ হাজার ৩৯৮ জন ছাত্র এবং ২২ হাজার ১১০ জন ছাত্রী অংশ নিচ্ছে।

তারমধ্যে মাধ্যমিক শাখায় ৪০ টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩৫ হাজার ২৭০ জন। ছাত্র সংখ্যা ১৮ হাজার ১১৮ জন, ও ছাত্রী সংখ্যা ১৭ হাজার ১৫২ জন।

অপর দিকে দাখিল শাখায় মোট ১৯ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৮ হাজার ৩৮৬ জন। এর মধ্যে ছাত্র সংখ্যা ৪ হাজার ১৬২ জন ও ছাত্রী সংখ্যা ৪ হাজার ২২৪ জন।

এসএসসি ভোকেশনাল শাখায় মোট ১৮ টি কেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ২ হাজার ৮২০ জন। এরমধ্যে ২ হাজার ৮৯ জন ছাত্র ও ৭ শত ৩১ জন ছাত্রী।

দাখিল ভোকেশনাল শাখায় মোট ২ টি কেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ৩২ জন। এরমধ্যে ছাত্র সংখ্যা ২৯ জন এবং ছাত্রী সংখ্যা ০৩ জন।

বগুড়া জেলা শিক্ষা অফিসার ( ভারপ্রাপ্ত) হযরত আলী জানান, পরীক্ষা নকল মুক্ত,নির্বিঘ্নে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনীসহ নির্বাহী ম্যাজিষ্টেট গণ উপস্থিত থাকবেন।

এছাড়াও তিনি বলেন প্রশ্ন ফাঁস ঠেকাতে সকল কোচিং বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রশ্ন ফাঁসের সাথে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান জড়িত থাকলে এবং তার সত্যতা পেলে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্য খবর

Back to top button