বগুড়া সদর উপজেলা

বগুড়ায় প্রচণ্ড শীতে জনজীবন স্থবির হয়ে পড়েছে

বগুড়ায় গত কয়েকদিনের প্রচণ্ড শীতে জনজীবন স্থবির হয়ে পড়েছে। গত কয়েকদিন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস থেকে ১২.৪ ডিগ্রির মধ্যে রয়েছে। শহরের হকার্স মার্কেটসহ বিভিন্ন স্থানে গরম কাপড়ের দোকানে ভিড় বেড়েছে। শীতে দুর্ভোগ বেড়েছে স্টেশন, মাঠ, টার্মিনাল ও রোড ডিভাইডারসহ বিভিন্ন খোলা স্থানে আশ্রয় নেওয়া ছিন্নমূল মানুষের।

বিজ্ঞাপন

সরকারিভাবে ইতোমধ্যে জেলায় প্রায় ৬৬ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। নতুন করে আরও ৩৬ হাজার কম্বলের চাহিদাপত্র পাঠানো হয়েছে।

বগুড়া আবহাওয়া অফিসের কর্মকর্তা শাফিউল কাফি জানান, গত ২৫ ডিসেম্বর সকাল ৬টায় সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াস ও সন্ধ্যা ৬টায় সর্বোচ্চ ২২.৪ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। ২৬ ডিসেম্বর একই সময়ে সর্বনিম্ন ১১ ডিগ্রি ও সর্বোচ্চ ২৩.৫ ডিগ্রি এবং ২৭ ডিসেম্বর সর্বনিম্ন ১২.৪ ডিগ্রি ও সর্বোচ্চ ১৪.৮ ডিগ্রি রেকর্ড করা হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন থেকে জানা যায়, ত্রাণ মন্ত্রণালয় থেকে গত নভেম্বরে প্রথম দফায় ১০ হাজার ৫০০ পিস এবং দ্বিতীয় দফায় ৫৫ হাজার ২০০ পিস কম্বল এসেছে। চলতি মাসে জেলা ও উপজেলায় কম্বলগুলো বিতরণ করা হয়েছে। ১৫ ডিসেম্বর নতুন করে প্রতি পৌরসভা ও ইউনিয়নের জন্য ৩০০ পিস করে (১২ পৌরসভা ও ১০৮ ইউনিয়নের জন্য) ৩৬ হাজার পিস কম্বলের জন্য চাহিদাপত্র পাঠানো হয়েছে। এই কম্বল এলে হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হবে।

এ বিভাগের অন্য খবর

Back to top button