খেলাধুলা

বঙ্গবন্ধু গোল্ডকাপে বিশ্বতারকা ফুটবলার আনার পরিকল্পনা

১৯৯৬ সালে যাত্রা শুরু করা বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল এ পর্যন্ত হয়েছে ৫ বার। জাতির পিতার নামের এই টুর্নামেন্টের সর্বশেষ আসর বসেছিল ২০১৮ সালের ১ থেকে ১২ অক্টোবর-সিলেট, কক্সবাজার ও ঢাকায়। আগামী ১৫ থেকে ২৫ জানুয়ারি হবে টুর্নামেন্টের ষষ্ঠ আসর। এসবই পুরোনো খবর। ইতিমধ্যে টুর্নামেন্টের ড্র অনুষ্ঠানের তারিখও ঠিকঠাক। ৪ জানুয়ারি হোটেল সোনারগাঁওয়ে দুই গ্রুপে ভাগ করা হবে ৬ দলকে।

বিজ্ঞাপন

তাহলে নতুন খবর কি? আগেই উল্লেখ করা হয়েছিল জাঁকজমকতায় বঙ্গবন্ধু গোল্ডকাপের এবারের আসর ছাড়িয়ে যাবে সব অতীত। কারণ, এই টুর্নামেন্টটিকে সরকার ও বাফুফে ‘মুজিববর্ষের’ খেলাধুলার সূচনা টুর্নামেন্ট হিসেবেই নিয়েছে। তাই টুর্নামেন্টকে আকর্ষণীয় করতে নানা পরিকল্পনা হাতে নিয়েছে বাফুফে।

এর অংশ হিসেবে এক বা দুইজন আন্তর্জাতিক সুপারস্টারকে টুর্নামেন্টের সময় আনার পরিকল্পনা করেছে বাফুফে। চাইলেই তো কাউকে পাওয়া যাবে না। তাই অন্তত এক ডজন সাবেক তারকা ফুটবলারের সঙ্গে যোগাযোগ করছে বাফুফে।

কারা সেই তারকা ফুটবলার? যাদের এক বা দুইজনকে দেখা যাবে আগামী মাসে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু গোল্ডকাপে? যাদের তালিকা ধরে এগুচ্ছে বাফুফে তাদের মধ্যে আছেন-ইতালির পাওলো মালদিনি, ব্রাজিলের রোনালদিনহো, নেদারল্যান্ডসের মার্কো ফন বাস্তেন ও রুদ খুলিত এবং আইভরি কোস্টের দিদিয়ের দ্রগবা।

শেষ পর্যন্ত যেই আসুন, সেটা কবে? বাফুফে চাইছে বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরুর কয়েকদিন আগে আনার। কারণ, এই সুপারস্টারদের দিয়ে টুর্নামেন্টের আগেই কিছু ভেস্টিভ্যাল করতে চায় তারা। যেমনটা বঙ্গমাতা আন্তর্জাতিক ফুটবলের আগে করেছিল কলোম্বিয়ান দুই বিখ্যাত নারী ফুটবলার জেসিকা ও ক্যাথরিনকে এনে।

এ বিভাগের অন্য খবর

Back to top button