শিক্ষাশিক্ষা প্রতিষ্ঠান

বগুড়া আমর্ড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজের ৩৫ বছর পূর্তি

বগুড়া আমর্ড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজের ৩৫ বছর পূর্তি ও পূনর্মিলনী অনুষ্ঠান শুরু হয়েছে। বুধবার বিকেলে ৩ দিনব্যাপী এই আয়োজন নানা কর্মসূচির মধ্যে দিয়ে শুরু হয়। এসময় শিক্ষক-শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয় শিক্ষা প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

৩৫ বছর পূর্তি উপলক্ষ্যে ৩ দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন বুধবার এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা। শোভাযাত্রাটি স্কুল প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাতমাথা হয়ে আবারো স্কুল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। ২য় দিনের সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশের স্বনামধন্য ব্যান্ড “আভাস” পারফর্ম করেন। এছাড়াও স্থানীয় ব্যান্ড সহ বিভিন্ন শিল্পীদের পারফর্ম এ আলোকিত হয়ে উঠে পুরো অনুষ্ঠান।

দীর্ঘদিন পর একত্রিত হতে পেরে আনন্দিত শিক্ষা প্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষার্থীরা। পুরনোদের পেয়ে তাই বর্তমান শিক্ষার্থীদেরও আনন্দের সীমা ছিলো না বলা যায়। বাদ্যের তালে তালে নেচে গেয়ে আনন্দে মেতে উঠেন সবাই। দীর্ঘ ১ বছর নিবন্ধন প্রক্রিয়া শেষে অনুষ্ঠানটি সফলভাবে শুরু করতে পেরে আনন্দিত অনুষ্ঠানের আয়োজকরাও। বাকি অনুষ্ঠানগুলো সফলভাবে শেষ করার কথা জানান তারা।

স্কুলের অধ্যক্ষ এটিএম মোস্তাফা কামাল জানান, স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পদচারণায় এক অন্য রকম পরিবেশের সৃৃষ্টি হয়েছে স্কুল প্রাঙ্গণে। এই স্কুলের শিক্ষার্থীরা সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে প্রতিষ্ঠানের ভাবমূর্তি আরো উজ্জল করবে বলেও আশাবাদী তিনি।

এ বিভাগের অন্য খবর

Back to top button