কলেজজাতীয়বগুড়া সদর উপজেলাশিক্ষা প্রতিষ্ঠান

বগুড়া সরকারি আজিজুল হক কলেজে নানা কর্মসূচিতে বিজয় দিবস পালিত

স্বাধীনতার ৪৮ বছর পূর্তিতে বগুড়া সরকারি আজিজুল হক কলেজে মহান বিজয় দিবস পালিত হয়েছে। সোমবার সকাল ৬:৪৫ এ জাতীয় সংগীতের সাথে পতাকা উত্তোলনের মাধ্যমে এই বিজয় দিবস উদযাপনের সূচনা করেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব শাহজাহান আলী।

অতঃপর ৭ টায় কলেজ প্রাঙ্গন থেকে বিজয় পদযাত্রার আয়োজন করা হয়। বিপুল সংখ্যক শিক্ষার্থীদের অংশগ্রহণে পদযাত্রাটি শহরের সাতমাথা প্রদক্ষিণ করে কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসে শেষ হয়। পদযাত্রা শেষে শহীদ মিনারে কলেজের ২৩ টি বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা ধারাবাহিকভাবে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এরপর সকাল ৯ টায় কলেজের মুক্তমঞ্চে বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের উপাধ্যক্ষ ফজলুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ শাহজাহান আলী।

বিজয় দিবসের গুরুত্বের উপর আলোচনা করেন বাংলাদেশ ছাত্রলীগ কলেজ শাখার সাধারণ সম্পাদক আব্দুর রউফ, সভাপতি কে এম মোজাম্মেল হোসাইন বুলবুল, মার্কেটিং বিভাগের প্রভাষক ইব্রাহীম হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের সহঃঅধ্যাপক মোস্তফা কামাল সরকার, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক শাহজাহান আলী, শিক্ষক পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ এবং ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আব্দুল হাই।
আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এ বিভাগের অন্য খবর

Back to top button