নন্দীগ্রাম উপজেলা

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় যথাযথ মর্যাদায় বিজয় দিবস পালিত

নন্দীগ্রাম প্রতিনিধিঃ আজ ১৬ ই ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক এক স্বাধীন রাষ্ট্রের জন্ম হয়।সেই থেকে বাংলার মানুষ এই দিনটি বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পালন করে আসছে। নন্দীগ্রামেও প্রতি বছরের ন্যায় এবারেও বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বিজয় দিবস পালিত হলো।

বিজ্ঞাপন

দিবসের প্রথম প্রহরে নন্দীগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর দিবসের প্রথম প্রহরে নন্দীগ্রাম উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, নন্দীগ্রাম সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউর রহমান ও নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ ওসি শওকত কবির।এরপর দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন নন্দীগ্রাম-কাহালু বগুড়া-৪ আসনের এমপি আলহাজ্ব মোঃ মোশারফ হোসেন মহোদয়। তারপর বিভিন্ন সরকারি কর্মকর্তারা পুষ্পস্তবক অর্পণ করেন ও শেষে উপজেলার বিভিন্ন প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক সংগঠন এবং জনসাধারণ পুষ্পমাল্য অর্পণ করেন।

এছাড়া সকালে ৯ ঘটিকায় নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার শারমিন আকতার ও উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ।এসময় পতাকা উত্তোলন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।

অনুষ্ঠানের পরের অংশে নন্দীগ্রাম উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তাদের কুচকাওয়াজ ও শারীরিক চর্চা প্রদর্শন করে। পরে ক্রিড়া প্রতিযোগিতা ও পুরষ্কার প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এ বিভাগের অন্য খবর

Back to top button