উপজেলাধুনট উপজেলা

ধুনটে পুড়িয়ে দেয়ার সপ্তাহ ব্যবধানে বাঙ্গালী নদীতে ফের বালু উত্তোলন শুরু

ধুনট (বগুড়া) প্রতিনিধিঃ নির্বাহী ম্যাজিস্ট্রেট আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার মাত্র একসপ্তাহের ব্যবধানে বগুড়ার ধুনটে বাঙ্গালী নদীতে ফের বালু উত্তোলন শুরু করে দিয়েছে।

ছবিটি গতকাল ১১ডিসেম্বর বগুড়া জেলার ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়নের বেরেরবাড়ি এলাকা থেকে তোলা হয়েছে । গত ৫ তারিখ বৃহস্পতিবার দুপুরে বগুড়া জেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসিম রেজার সঙ্গিয় ফোর্স নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এখানে পুড়িয়ে দেয় বালু পয়েন্টের ড্রেজার মেশিন সহ বালু তোলার সকল সরঞ্জামাদি।

কিন্তু সেখানে এক সপ্তাহ না পেরোতেই দিব্বি আগের চেয়ে জমজমাট ভাবে চলছে বালু তোলার মহাৎসব। অবৈধ ভাবে বাঙ্গালী নদীতে ড্রেজার মেশিন দিয়ে চলে বালু তোলার কার্যক্রম।

বিজ্ঞাপন

স্থানীয় সুত্রে জানা যায়, বগুড়া জেলার ধুনট থানার নিমগাছি ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের প্রভাবশালী এক রাজনৈতিক নেতার পয়েন্ট এটি।

এলাকাবাসী জানায়, বালু উত্তোলন বন্ধ না হলে শুধু বাঁধ নয়, আশপাশের বাড়িঘর ও ফসলি জমিও বিলিন হয়ে যাবে।

এ নিয়ে কথা বলতে চাইলে বালু ব্যবসায়ীদের সাথে কথা বলতে চাইলে তাদের কাউকে সরজমিনে পাওয়া যায়নি।

ক্ষতিগ্রস্তদের মধ্যে নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন জানান, স্থানীয় প্রশাসনের বিভিন্ন দফতরে অভিযোগ করে করে হয়ত লোক দেখানো আগুনে পুড়ানোর ঘটনা সাজানো হয়েছিল কিন্তু সপ্তাহ পার না হতেই ক্ষমতাসীন দলের প্রভাব খাটিয়ে হয়ত নদী থেকে প্রভাবশালীরা আবার বালু উত্তোলন করছেন।

বিজ্ঞাপন

এ বিভাগের অন্য খবর

Back to top button