বগুড়া সদর উপজেলা

সাম্প্রদায়িক প্রতিহিংসা বন্ধে সাতমাথায় মানববন্ধন

সাম্প্রদায়িক প্রতিহিংসা বন্ধে বগুড়ায় পালিত হলো মানববন্ধন

মানিক (বগুড়া): বাংলাদেশ সাম্প্রদায়িক মুক্ত দেশ।

বিজ্ঞাপন

দেশে সাম্প্রদায়িক প্রতিহিংসা বন্ধের দাবিতে বগুড়া জেলা শাখার তিনটি সনাতনি সংগঠন, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, বাংলাদেশ হিন্দু পরিষদ ও শারদাণ্জলি ফোরাম এর যৌথ ব্যবস্থাপনায় ২০ নভেম্বর রোজ বুধবার বেলা ১২ ঘটিকায় এক শান্তিপূর্ণ মানববন্ধন বগুড়ার ঐতিহাসিক স্থান সাতমাথায় অনুষ্ঠিত হয়।

মানব বন্ধনে সম্প্রতি বরগুনায় কমলকান্তি নিখোঁজ, ফরিদপুর মেডিকেল কলেজের মেধাবী হিন্দু ছাত্র নয়ন চন্দ্র নাথ হত্যা,যশোরে পল্লব হত্যা ও মৌলভীবাজারে সুমী দেব এর উপর হামলা,টাঙ্গাইলের কালিহাতি সহ দেশের বিভিন্ন স্থানে এক রাতে সাতটি মন্দিরে চুরি ও প্রতিমা ভাংচুর, রংপুর মিঠাপুকুর থানার শঠিবাড়ীতে হিন্দু পল্লিতে হামলা ও হত্যার হুমকি সহ দেশে চলমান সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো সহ দোষীদের কঠোর শাস্তির দাবি জানানো হয়।

এ সময় সংগঠন গুলো একমত প্রকাশ করে বলেন যে, একটি স্বার্থনেশি মহল তাদের ব্যক্তিস্বার্থ হাসিলের উদ্দেশ্য সাম্প্রদায়িক প্রতিহিংসা পরায়ন হয়ে উগ্রতা প্রকাশ করছে।
তাই সরকারের কঠোর হস্তক্ষেপ কামনা করেন।

মানব বন্ধনে সবার মধ্যে বক্তব্য রাখেন হিন্দু মহাজোটের সভাপতি রতন কুমার সিং, সাধারণ সম্পাদক ডাঃ সুব্রত ঘোষ।

শারদান্জলির ফোরামের সভাপতি অসীম মহন্ত, সাধারণ সম্পাদক পরিমল কুমার,সাংগঠনিক সম্পাদক সবুজ রায়।

হিন্দু পরিষদের সভাপতি বিদ্যুৎ দত্ত, সাধারণ সম্পাদক সনজয় দাস। আরও উপস্থিত ছিলেন স্বাধীন মহন্ত, সৌরভ কুমার,সরল রায়,গোবিন্দ সাহা,খোকন চক্রবর্তী, বিপ্লব দাস, বিশ্বজিৎ কুমার প্রমুখ।

এ সময় আলোচনা পরিচালনা করেন হিন্দু মহাজোট বগুড়া জেলা শাখার সহঃ সাধারণ সম্পাদক সুমন দাস।

এ বিভাগের অন্য খবর

Back to top button