তথ্য ও প্রযুক্তিবগুড়া সদর উপজেলাবিজ্ঞান ও প্রযুক্তিশিক্ষাশিক্ষা প্রতিষ্ঠান

পুন্ড্র ইউনিভার্সিটি ক্যাম্পাসে ‘Renewable Energy & Sustainable Development’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

গতকাল পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র ক্যাম্পাসে ‘Renewable Energy & Sustainable Development’ শীর্ষক সেমিনার বেশ চমকপ্রদভাবে অনুষ্ঠিত হয়ে গেল ।
সেমিনার টি অনুষ্ঠিত হয় পুন্ড্র ইউনিভার্সিটির লাইব্রেরী ভবনের অডিটোরিয়াম-এ । সেমিনারটি আয়োজন করেন পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং বাংলাদেশ জ্বালানী ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিল এর যৌথ আর্থিক সহায়তায় ।

সকাল ০৯ঃ৩০ ঘটিকায় রেজিস্ট্রেশনের মাধ্যমে সেমিনারের অংশগ্রহন নিশ্চিতকরণ করা হয়, এরপর ‘Renewable Energy’ প্রজেক্ট শো এবং পোষ্টার শো এর মাধ্যমে সেমিনার শুরু করা হয় । এরপর অডিটোরিয়ামে সন্মানিত অতিথিদের আগমন ও মঞ্চে আসন গ্রহনের পর পবিত্র কোরআন হতে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠ এর মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয় ।

বিজ্ঞাপন
প্রজেক্ট শো অব Renewable Energy
প্রজেক্ট শো অব Renewable Energy
Renewable Energy Competition “বিচ্ছুরণ” ২০১৯ এর পোস্টার শো ।


সেমিনারের প্রধান অতিথি ছিলেনঃ জনাব মোঃ শমসের আলী, সদস্য(যুগ্নসচিব), বিইপিআরসি ।
উপস্থিত সকলদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য দেন পুন্ড্র ইউনিভার্সিটির ইইই বিভাগের প্রধান মোঃ সিজার রহমান । এছাড়া Keynote Speaker ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়, কুস্টিয়ার ইইই বিভাগ এর প্রফেসর ড. মোঃ মনজারুল আলম ।
আলোচনায় ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালইয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আমিনুল ইসলাম এবং ইসলামী বিশ্ববিদ্যালয়, কুস্টিয়ার সাবেক উপাচার্য, পুন্ড্র ইউনিভার্সিটি’র বর্তমান ট্রেজারার প্রফেসর এম. রফিকুল ইসলাম ।

বিশেষ অতিথি ছিলেনঃ
প্রফেসর ড. মোঃ হাছানাত আলী, অধ্যাপক, ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ), রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, বাংলাদেশ ।
প্রফেসর মোঃ আনসার আলী তালুকদার, পরীক্ষা নিয়ন্ত্রক, পুন্ড্র ইউনিভার্সিটি ।
রোটা. ডা. মোঃ মতিউর রহমান, পিএইচডি, চীফ ট্রাস্টিজ এক্সিকিউটিভ এবং সদস্য, বোর্ড অব ট্রাস্টিজ, পুন্ড্র ইউনিভার্সিটি ।
প্রফেসর ড. মোঃ আফজাল হোসেন, উপদেস্টা, বোর্ড অব ট্রাস্টিজ, পুন্ড্র ইউনিভার্সিটি এবং সাবেক উপাচার্য, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর ।
অধ্যাপিকা ড. হোসনে-আরা বেগম, ভাইস-চেয়ারম্যান, বোর্ড অব ট্রাস্টিজ, পুন্ড্র ইউনিভার্সিটি ।
প্রফেসর ড. আ.ন.ম. রেজাউল করিম, উপ-উপাচার্য, পুন্ড্র ইউনিভার্সিটি ।

এছাড়াও উপস্থিত ছিলেনঃ পুন্ড্র ইউনিভার্সিটি’র বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ এর ডিন প্রফেসর মোঃ মমিনুল হক এবং পুন্ড্র ইউনিভার্সিটি’র বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ এর সম্মানীত লেকচারার বৃন্দ ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন পুন্ড্র ইউনিভার্সিটি’র উপাচার্য প্রফেসর ড. এ.কে.এম আজাদ-উদ-দৌলা প্রধান ।

এরপর দুপুরে EPRC (বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিল (ইপিআরসি)) কর্তৃক মাল্টিমিডিয়া প্রদর্শনী করা হয় ।

পরিশেষে, ডিন স্যারের ধন্যবাদ জ্ঞাপন ও সভাপতির সমাপনি বক্তব্যের মাধ্যমে দুপুরের খাবার পরিবেশন করে সেমিনারটি সমাপ্তি হয় ।


এম. জাকারিয়া হোসাইন

এ বিভাগের অন্য খবর

Back to top button