আইটি প্রশিক্ষণ

বগুড়ায় দেশের সেরা আইটি এক্সপার্টদের নিয়ে বিওপিসি’র কনফারেন্স

৪০+ আইটি এক্সপার্ট এবং ৬০০+ তরুণ/তরুণী নিয়ে এবারের BITPA কনফারেন্স এই প্রথম বগুড়ায়

বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের তরুণরাও আইটি তে পিছিয়ে নেই। ফিল্যান্সিং করে নিজেদের ক্যারিয়ার গড়ছে এবং পরবর্তিতে হয়ে উঠছে উদ্যোক্তা। ট্র্যাডিশনাল চাকুরী, ব্যাবসা এগুলো প্রতিষ্ঠত পেশা হলেও ফ্রিল্যান্সিং এর ধারনাটা আমাদের কাছে নতুন তাই এই পেশায় যারা যুক্ত আছেন তারা অনেক ক্ষেত্রেই সামাজিক প্রতিষ্ঠা বা সামাজিক মর্যাদার অভাব বোধ করেন। মুক্তপেশাজিবিদের এই সামাজিক মর্যাদা বৃদ্ধি এবং দেশ জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা অনলাইন প্রফেশনাল দেরকে একত্রিত করতে Bogura Online Professionals Community বা BOPC নামের একটি অর্গানাইজেশন কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

BOPC প্রথম যাত্রা শুরু করেছিল 2014 সালে এরপর থেকে গত ৫ বছরে বেশ কিছু ইভেন্ট, কনফারেন্স করেছে বগুড়া এবং আশেপাশের ফ্রিল্যান্সারদেরকে নিয়ে। এই ধারাবাহিকতা বজায় রাখতে এইবার আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন প্রফেশনালদের নিয়ে আয়োজন BITPA Confarence 2019 ( Bangladesh Internet Professionals Association Conference 19)।

উক্ত কনফারেন্সে দেশ সেরা আইটি এক্সপার্ট হাসিন হায়দার (প্রতিষ্ঠাতা, লার্ন উইথ হাসিন হায়দার), এস এম বেলাল উদ্দিন ( কান্ট্রি ম্যানেজার গিয়ার লাঞ্চ), জাফর হোসনে জাফি ( কান্ট্রি ডিরেক্টর, মোটেফি), আপওর্য়াক বাংলাদেশ গ্রুপের এডমিন গণ সহ ‍৪০+ আইটি এক্সপার্টগণ আউটসোর্সিং এর বিভিন্ন বিষয়য়ে উপর সারাদিন ব্যাপি কর্মশালায় দিক নির্দেশনা দিবেন।

উক্ত অনুষ্ঠানটি আগামী ১৬ নভেম্বর 2019 রোজি শনিবার বগুড়া জেলার শহীদ টিটু মিলনায়তনে অনুষ্ঠিত হবে এবং 600+ তরুন/তরুনী অংশগ্রহন করবে।

এছাড়াও কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বগুড়ার জেলা প্রশাসক জনাবঃ ফয়েজ আহাম্মদ

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: https://bitpa.org.bd/co19/
BOPC ফেজবুক গ্রুপ লিংক: কhttps://www.facebook.com/groups/bopc.org.bd

এ বিভাগের অন্য খবর

Back to top button