শেরপুর উপজেলা

শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার একমাত্র সড়কটির বেহাল দশা

ইমরান মাহমুদ শান্ত: শেরপুর উপজেলা শহরের অন্যতম ব্যাস্ত সড়ক শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের সড়কটি। এটি স্থানীয়দের কাছে হাসপাতাল রোড নামে পরিচিত।

সড়কটিতে রয়েছে সরকারি ৫০ শয্যা বিশিষ্ট শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ প্রায় ১০ টি বেসরকারি ক্লিনিক। এমন গুরুত্বপূর্ণ একটি সড়কের বর্তমান অবস্থা খুবই নাজুক। সামান্য বৃষ্টিতেই জমে পানি। নেই পানি নিষ্কাশনের কোন ব্যাবস্থা। সামান্য বৃষ্টিতেই স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এবং সড়কটির প্রবেশ পথে দীর্ঘ সময় ধরে পানি জমে থাকে। পানি নিষ্কাশনের কোন ব্যাবস্থা না থাকায় দীর্ঘ সময় সড়কে পানি জমে থাকার ফলে পাকা সড়ক উঠে যাচ্ছে এবং অনেক যায়গায় বড় গর্তের সৃষ্টি করেছে।

শেরপুর উপজেলায় স্থানীয় মানুষের পাশাপাশি এসব ক্লিনিকে স্বাস্থ্য সেবা নিতে আসেন পাশের উপজেলা ধুনট, নন্দীগ্রাম সহ কাজিপুর, রায়গঞ্জ ও তাড়াস উপজেলার অনেক মানুষ। এতো গুরুত্বপূর্ণ ও ব্যাস্ততম একটি সড়ক হবার পরেও পানি নিষ্কাশনের জন্য কোন স্থায়ী ব্যবস্থা গ্রহন করেনি কর্তৃপক্ষ।

পথচারীদের সাথে কথা বললে তারা জানায়, সড়কটি অনেকদিন যাবৎ এমন খারাপ অবস্থা। খানাখন্দে ভরে গেছে সড়কের পশ্চিম পাশের অংশ। পাশের কবরস্থানের প্রাচীর নির্মাণ কাজের জন্য আগের ড্রেনেজ ব্যবস্থাটি নষ্ট হয়ে গেছে।

বিজ্ঞাপন

এই সড়কটি দিয়ে শেরপুর থেকে নন্দীগ্রামে যাওয়ার সড়কটিতে উঠা যায় বলে ভাড়ি যানবাহন গুলো যানজট এড়াতে সড়কটি ব্যবহার করে যার ফলেও সড়কটির বড় ধরনের ক্ষতি হচ্ছে। হাসপাতাল গেটের সামনে যেন পানি জমতে না পারে তার জন্য দ্রুত কর্তৃপক্ষের পদক্ষেপ কামনা করেন স্থানীয়রা।

এ বিভাগের অন্য খবর

Back to top button