টিএমএসএসবগুড়া সদর উপজেলামেডিকেল কলেজ

ডাক্তারদের সেমিনারে বক্তব্য রাখেন প্রফেসর ডাঃ প্রাণ গোপাল দত্ত

টিএমএসএস মেডিকেল কলেজ লেকচার গ্যালারী ঠেঙ্গামারা বগুড়ায় আজ মঙ্গলবার “ডাক্তারদের কাছে রোগীদের প্রত্যাশা” বিষয়ক সেমিনারে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটি ঢাকার সাবেক ভাইস-চ্যান্সেলর বিশিষ্ট নাক,কান,গলা বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ প্রাণ গোপাল দত্ত।

টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ আব্দুস শুকুরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের নির্বাহী উপদেষ্টা অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর পাভেল।

টিএমএসএস মেডিকেল কলেজের আয়োজনে উক্ত সেমিনারে ডাঃ প্রাণ গোপাল দত্ত মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে রোগীদের সঙ্গে ডাক্তারদের সম্পর্ক, করনীয়, ডাক্তারদের কাছে রোগীদের প্রত্যাশা বিষয়ে টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের ডাক্তারদের সামনে বিস্তারিত তুলে ধরেন।

তিনি আরো বলেন রোগী ও ডাক্তারের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে হবে। রোগীর প্রত্যাশা অনুযায়ী তার চিকিৎসা দিতে হবে। সেবার মানসিকতা নিয়ে তাদের পাশে দাঁড়াতে হবে।

দেশে রোগীর তুলনায় ডাক্তারের সংখ্যা কম। তাই যারা ভাল ডাক্তার হতে চান তাদের এসব রোগীদের ভাল চিকিৎসা সেবা দিতে হবে। অতিথিকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। উপস্থিত ছিলেন টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক ডাঃ মোঃ মতিউর রহমানসহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

সেমিনার শেষে প্রফেসর ডাঃ প্রাণ গোপাল দত্ত টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালের অপারেশন থিয়েটারে নাক,কান,গলার সমস্যা জনিত জটিল রোগীদের অপারেশন করেন। আউটডোরে আগত রোগীদের ব্যবস্থাপত্র দেন। এ ছাড়াও তিনি টিএমএসএস মেডিকেল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে “কিভাবে একজন ভাল ডাক্তার হওয়া যায়” বিষয়ক সেমিনার এবং টিএমএসএস ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সঙ্গে মত বিনিময় করেন।

বিজ্ঞাপন

এ বিভাগের অন্য খবর

Back to top button