বগুড়া জেলা পরিচিতিশিবগঞ্জ উপজেলা

বগুড়ার শিবগঞ্জ উপজেলার রাস্তায় আতঙ্কগ্রস্ত হয়ে চলাচল করছে লাখো মানুষ

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা বন্দর থেকে পূর্ব দিকে সোনাতলা রোডের দুই কিলোমিটার রাস্তা অভিভাবকহীন হয়ে পরেছে। চরম বিপাকে রয়েছে কয়েক লক্ষ মানুষ। দেখার কেউ নেই!

সরেজমিনে গিয়ে দেখা যায় যায়, মোকামতলা টু সোনাতলা সড়কের এই দুই কিলোমিটার রাস্তায় আতঙ্কগ্রস্ত হয়ে চলাচল করছে লাখো মানুষ। মুল রাস্তার কাজ শুরু হলেও মোকামতলা বন্দর এলাকার এই দুই কিলোমিটার রাস্তার কাজের কোন তথ্য দিতে পারেনি সংশ্লিষ্ট কর্তপক্ষ।

সর্বশেষ গত ২০১৮ সালের মে মাসে ঐ রাস্তাটি সংস্কারের কথা বলেও কেটে গেছে প্রায় ৮বছর। কিন্তু ভূক্তভোগী লাখো মানুষ অপেক্ষায় আছে কবে শেষ হবে এমন অসহনীয় দুর্ভোগ।

সরেজমিনে গিয়ে আরও দেখা যায়, দুই কিলোমিটার এবরো-থেবড়ো রাস্তাটি খানা-খন্দকে ভরা। তাছাড়া রাস্তার দুপাশের ফুটপাত দোকানগুলো দখল করে নিয়েছে। নেই কোন স্থায়ী ড্রেনেজ ব্যবস্থা। এতে করে স্কুলগামী শিক্ষার্থী ও অভিভাবকরা পরেছে চরম বিপাকে। দখল দুষণে রাস্তাটি যেমন সংকীর্ণ হয়েছে তেমনি খানা খন্দকে রাস্তাটি পরিণত হয়েছে ছোট-খাটো খালে। রাস্তাটির এমন করুণ অবস্থা সরকারের দৃষ্টিগোচর করতে রাস্তায় ধানের চারা লাগিয়েও নিরব প্রতিবাদ করেছে এলাকার সাধারণ মানুষ।

সম্পর্কিত পোস্ট

Back to top button