উপজেলাকাহালু উপজেলা

বগুড়ার কাহালুতে সরাসরি প্রান্তিক কৃষকের কাছ থেকে ধান ক্রয়

কৃষকের মুখে খানিকটা হাসি

মোঃ ফাহিম আহম্মেদ রিয়াদ (বগুড়া লাইভ): বগুড়ার কাহালু উপজেলায় সরাসরি প্রান্তিক কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমান।

বিজ্ঞাপন

প্রথমেই কাহালু পাল্লাপাড়া গ্রামের মাজেদ আলীর নামে এক কৃষকের বাড়ির উঠানে গিয়ে তার কাছ থেকে ধান ক্রয়ের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন শুরু হয়। এ সময় প্রত্যেক কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি দরে ১ মেট্রিক টন করে ধান ক্রয় করা হয়। উদ্বোধনীর প্রথম দিনেই ৬ মেট্রিক টন ধান ক্রয় করা হয়। ন্যায্য মূল্যে সরকারি ভাবে ধান ক্রয় করায় খানিকটা খুশি হয়েছেন এসব কৃষকরা তবে মিলারদের কাছ থেকে ধান ক্রয় না করে সরাসরি প্রান্তিক পর্যায়ের কৃষকদের কাছ ধান ক্রয়ের কথা জানিয়েছেন অন্যান্য কৃষকরা।

ধান প্রস্তুত বিষয়ে পরামর্শ দিচ্ছেন কাহালু (এলএসডি) খাদ্য গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাহালু উপজেলা পরিষদের চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ (সুরুজ), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কাহালু পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ হেলাল উদ্দিন কবিরাজ এছাড়াও উপস্থিত ছিলেন কাহালু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুর রশিদ (লালু) ও রওশন আক্তার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আখেরুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অরুন কুমার প্রামানিক, কাহালু (এলএসডি) খাদ্য গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা সহ উক্ত এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কৃষকবৃন্দ।

অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি কৃষকরা যেন কোন দালালের খপ্পরে না পরে সে বিষয়ে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে বলেন, কোন প্রকার হয়রানি অথবা সমস্যা হলে আপনারা সরাসরি আমাদের সাথে দেখা করে আপনাদের সমস্যাগুলো বলবেন। আমরা সাথে সাথেই আপনাদের সমস্যা সমাধানের চেষ্টা করব।

এ বিভাগের অন্য খবর

Back to top button