বিনোদন

অপুর্ব ও মেহজাবিন এর নাটকে গাইলেন বগুড়ার ছেলে আরিফ

বগুড়ার ছেলে ক্লোজআপ ওয়ান তারকা খ্যাত কন্ঠ শিল্পী আরিফ এবার ঈদের একটি বিশেষ নাটকের জন্য গান করলেন। তার কো আর্টিস্ট হিসেবে ছিলেন এ প্রজন্মের কন্ঠ শিল্পী টিনা রাসেল। গত ১৮ মে আরিফ এর হোম ষ্টুডিতে গানটিতে ভয়েসের কাজ সম্পন্ন করেছেন। ‘মেঘের বাড়ি’ শিরোনামের গানটি ব্যবহৃত হয়েছে বি.উ শুভ’র পরিচালনায় ঈদের বিশেষ ‘মেঘের বাড়ি যাবো’ নাটকে। গানটি লিখেছে এবং সুর করেছেন জিয়াউদ্দিন আলম, সঙ্গীত আয়োজন করেছে আরিফ নিজেই। গানটির মিক্সিং, মাস্টারিং করেছেন এ প্রজন্মের নাফিউল ইসলাম।

বিজ্ঞাপন

বাস এইচডি প্রযোজনায় নাটকটি প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন একুশে টিভিতে রাত ৮ টায় । গানে রোমান্সে মাতবেন জনপ্রিয় অভিনেতা অপুর্ব এবং অভিনেত্রী মেহজাবিন চৌধুরী।

জিয়াউদ্দিন আলম, আরিফ এবং টিনা

গানটির প্রসঙ্গে আরিফ জানান, ‘এই প্রথমবার আমি আর টিনা নাটকের জন্য গান করলাম। সিনেমায় গান করলেও এবারই প্রথম দু’জন নাটকের গানে করা হয়েছে। দারুণ একটা গান। ফুল এনার্জেটিক। শ্রোতাদর্শকরা নতুন কিছু পেতে যাচ্ছে এই গানের মাধ্যমে। আমার বিশ্বাস, এই গানটি খুব পছন্দ করবে সবাই।

টিনা জানান, ‘আরিফ ভাইয়ের অনেক গান শুনেছি একজন ভালো শিল্পী। প্রথমবার আরিফ ভাইয়ের সাথে আমি নাটকের গান গাইলাম, ভালো লাগছে। গানটির কথা ও সুর অসাধারন আমার খুব পছন্দ হয়েছে। আমার বিশ্বাস শ্রোতাদেরও ভালো লাগবে।’

টিনা সংগীত জগতে এই আবির্ভাব প্লেব্যাক দিয়ে! ২০১১ সালে। অভিষেক অ্যালবাম ছিলো ‘আজ কি বৃষ্টি হবে। তার পর থেকে এখন পর্যন্ত ছবির ৩০টির মতো গানে কণ্ঠ দিয়েছেন। উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘সর্বনাশা ইয়াবা’, ‘বউ বানাব তোকে’, ‘প্রেম করব তোমার সাথে’ ইত্যাদি। গান দিয়ে পরিচিতি এলেও মডেলিং ও উপস্থাপনায়ও আছেন টিনা।

প্লেব্যাকের বছরই মডেলিংয়ে অভিষেক তাঁর। নাভানার একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করে পরিচিতজনদের কাছ থেকে ইতিবাচক ফিডব্যাক পেয়েছেন। টিনার গানে হাতেখড়ি স্কুলজীবনের শুরুতে, মায়ের কাছে। মা সামসুন নাহার ভালো গাইতেন। প্লেব্যাক ও অডিওর পাশাপাশি স্টেজ শো নিয়ে টিনা এখন ব্যস্ত সময় পার করছেন।

‘ক্লোজআপ ওয়ান’ খ্যাত গায়ক আরিফ বাংলাদেশের প্রথম গানের রিয়েলিটি শো ‘ক্লোজ আপ ওয়ান’ তোমাকেই খুঁজছে বাংলাদেশে। সেখানে তিনি বিভিন্ন রাউন্ডে পছন্দের গান করে বিচারকের পয়েন্টে সেরা দশেও স্থান করে নেন।

এখন পর্যন্ত আরিফের তিনটি একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। সেগুলো হচ্ছে ‘দাও হাত বাড়িয়ে’ (২০১০), ‘রোদেলা’ (২০১২) এবং ‘দাও হাত বাড়িয়ে ২’ (২০১৩)। এ ছাড়া ১২টি মিশ্র অ্যালবামে কণ্ঠ দিয়েছেন এবং দুটি সিনেমাতে গান করারও সৌভাগ্য হয়েছে তার। এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী পরীমণি অভিনীত ‘নগর মাস্তান’ সিনেমাতে কন্ঠ দিয়েছিলেন আরিফ। ২০০৯ সালে তার প্রথম একক অ্যালবাম ‘দাও হাত বাড়িয়ে’ প্রকাশ পায় সঙ্গীতার ব্যানারে। সেই এ্যালবামটির দাও হাত বাড়িয়ে শিরোনামের গানটি তখন ব্যাপক জনপ্রিয়তা পায়। গানটি লিখেছিলেন আহম্মেদ রাজিব এবং সুর,সঙ্গীত করেছিলেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক হৃদয় খান।

এ বিভাগের অন্য খবর

Back to top button