টিএমএসএসপেশাগত প্রশিক্ষণপ্রয়োজনীয় তথ্যবগুড়া সদর উপজেলাশিক্ষা

টিএমএসএস টেকনিক্যাল ইন্সটিটিউটে জব ফেয়ার অনুষ্ঠিত

বগুড়ার ঠেঙ্গামারায় টিএমএসএস টেকনিক্যাল ইন্সটিটিউট (টিটিআই) ক্যাম্পাস চত্ত্বরে গত মঙ্গলবার জব ফেয়ার-২০১৯ অনুষ্ঠিত হয়। টিটিআই এর আয়োজনে ও স্কিল্স এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (এসটিইপি) এর অর্থায়নে উক্ত জব ফেয়ারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুস সামাদ। তিনি তার বক্তব্যে বলেন কারিগরি শিক্ষা লাভ করে কাউকে বেকার বসে থাকতে হয় না, দেশে বিদেশে চাকুরীর যথেষ্ট সুযোগ রয়েছে।
ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে,কারিগরি শিক্ষার বিকল্প নাই। কারিগরি শিক্ষা গ্রহণ করে দেশের জনসংখ্যাকে জন সম্পদে পরিণত করতে হবে। সনাতন পদ্ধতিতে পড়াশুনা করে দেশে শিক্ষিত বেকারের সংখ্যা দিন দিন বাড়ছে। তাদেরকে কর্মমূখী করতে না পারলে দেশে দারিদ্রের হার কমবে না। তাই সরকার কারিগরি শিক্ষার উপর জোর দিয়েছে। কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাস করে নিজেরা উদ্যোক্তা হয়ে নিজের যোগ্যতা কাজে লাগাতে পারে। এই জব ফেয়ারের মাধ্যমে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আরও উৎসাহিত হবে।
টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ শাহাদৎ হোসেন, টিএমএসএস এর উপ-নির্বাহী পরিচালক-২ ডাঃ মোঃ মতিউর রহমান,পরিচালক (শিক্ষা ও ইএস) মোঃ খোরশেদ আলম,চীফ (প্রোগ্রাম সেক্টর) মোঃ জাকির হোসেন, বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটের সাবেক অধ্যক্ষ ও টিএমএসএস ইঞ্জিনিয়ারিং কলেজের কোর্স কো-অডিনেটর প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস টেকনিক্যাল ইন্সটিটিউটের অধ্যক্ষ জি.আর.এম মাসুদ রানা। মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে চাকুরী প্রত্যাশি ও অতিথিদের সামনে এসটিইপি প্রকল্পের বিস্তারিত তুলে ধরেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ড. নজরুল ইসলাম।
সার্বিক সহযোগিতা করেন টিএমএসএস এর যুগ্ম-পরিচালক (কার্যক্রম-৩) মোঃ ইকরামুল হক। উল্লেখ্য জব ফেয়ারে ২৫টি চাকুরীদাতা প্রতিষ্ঠান তাদের স্টল দিয়েছেন। সেখানে চাকুরী প্রত্যাশিরা সরাসরি সাক্ষাতকারের মাধ্যমে নিয়োগ প্রাপ্ত হন।
প্রায় শতাধিক চাকুরী প্রত্যাশি সাক্ষাতকার দিয়ে জব ফেয়ারে চাকুরী পেয়েছেন বলে জানান টিটিআই কর্তৃপক্ষ ।


বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ বিভাগের অন্য খবর

Back to top button