বিনোদন

সিনেমার গানে কন্ঠ দিলেন বগুড়ার মেয়ে সাবরিনা সাবা

বয়স তখন মাত্র তিন বছর। ছোট্ট মেয়েটিকে বাবা-মা একটি হারমোনিয়াম কিনে দিলেন। তখন থেকেই গান শেখা শুরু। তার নাম সাবরিনা হক সাবা। এই মেয়েটি যখন প্রথম শ্রেণীর শিক্ষার্থী তখন তাকে ভর্তি করিয়ে দেওয়া হল বাংলাদেশ শিশু একাডেমিতে। তবে শুধু গান শিখতে পাঠিয়ে দিয়েই তার মা থামলেন না। মায়ের চাওয়া মেয়ে হবে অলরাউন্ডার। তাকে গানের পাশাপাশি তালিম দেওয়ানো হল অভিনয়, নাচ, উপস্থাপনা ও আবৃত্তিতে। এরপর শিশু একাডেমিতে তিন বছরের একটা গানের কোর্স সম্পন্ন করল সে।

বিজ্ঞাপন

এই মেয়েটি জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতা নতুন কুঁড়ি ২০০৩-এ নজরুল সংগীত বিভাগে তৃতীয় স্থান অর্জন করে। এরপর তিনি অংশ নেন এনটিভির মার্কস অলরাউন্ডার প্রতিযোগিতায়। এবারও এলো সাফল্য। ৪র্থ স্থান অর্জন করেন তিনি । এছাড়া তিনি জিতেছেন শাপলা কুঁড়ি ও পদ্ম কুঁড়িসহ আরও অনেক পুরস্কার।

এ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী সাবরিনা হক সাবা। ইতোমধ্যে তার বেশ কয়েকটি অ্যালবাম প্রকাশিত হয়েছে। এছাড়া বিভিন্ন অনুষ্ঠানে গান গেয়ে দর্শক মাতিয়ে থাকেন তিনি। তবে তাকে খুব বেশি প্লেব্যাক করতে দেখা যায় না।

এবার উত্তম আকাশ পরিচালিত ‘প্রেম চোর’ সিনেমা তে একটি গানে কণ্ঠ দিলেন সাবরিনা। ‘কতটা তোমাকে চাই’ শিরোনামের গানটির কথা লিখেছেন সুদীপ কুমার দিপ। এর সংগীত আয়োজন করেন শাহরিয়ার রাফাত।

‘প্রেম চোর’ সিনেমায় শান্ত খানের বিপরীতে অভিনয় করছেন কলকাতার অভিনেত্রী নেহা আমানদ্বীপ। গতকাল ১৫ মার্চ রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়। গান প্রসঙ্গে সাবরিনা হক সাবা বলেন, ‘আমি কমই প্লেব্যাক করেছি। সিনেমায় গান করার ব্যাপারে আমার কাছে ভালো মানের গান, কথা, সহশিল্পী, পরিচালক এগুলো বিশাল ফ্যাক্ট। তাছাড়াও গানটি আমার জন্য পারফেক্ট বলে মনে হয়েছে তাই করা।’

সাবরিনা হক সাবা শিশুশিল্পী হিসেবে বেশ কয়েকটি জাতীয় পুরস্কার পেয়েছেন। তার প্রথম অ্যালবাম ‘প্রার্থনা’। এরপর তার ‘ডুব’, ‘মনেরই আকাশ’, ‘রোমিও জুলিয়েট’, ‘সুখপাখি’, ‘পাঁজরের মাঝে’, ‘জনম জনম তোমাকে’ অ্যালবাম প্রকাশিত হয়। সাবার সর্বশেষ প্রকাশিত অ্যালবাম ‘অনলি সাবা টু’।

সাবরিনা হক সাবা পরিচিতি :

বাবা : সানাউল হক।
মা : রোকসানা।
বোন : সাকি।
জন্ম : ৭ নভেম্ববর ১৯৯৬।
জন্মস্থান : বগুড়া।
প্রিয় শিল্পী : রুনা লায়লা। বিদেশি শিল্পী : কেটি পেরি।
পোশাকের ক্ষেত্রে পছন্দ করেন : ইয়োলো, সাদা কালোর পোশাক
প্রিয় রং : নেভি ব্লু
পছন্দের খাবার: চিকেন বিরিয়ানি, পিজা, সিঙ্গারা।
প্রিয় নায়ক : সালমান শাহ।

এ বিভাগের অন্য খবর

Back to top button