নাগরিক সেবা

শিক্ষা প্রতিষ্ঠানের পরিচ্ছন্নতার বার্তা নিয়ে এবার বিডিক্লিন বগুড়ার কার্যক্রম

“ক্যাম্পাস আমার, একে পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমার” জেলা এবং জাতীয় পর্যায়ে “ক্লিন ক্যাম্পাস এন্ড গ্রীন ক্যাম্পাস” প্রতিযোগিতার প্রস্তুতী শেষ পর্যায়ে। আগামী রবিবার থেকে বিডি ক্লিন-বগুড়া, বগুড়া জেলার বিভিন্ন স্কুল/কলেজ/বিশ্ববিদ্যালয়ে যাবে পরিচ্ছন্নতার বার্তা নিয়ে এবং তাদেরকে পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ে তুলতে উৎসাহ দেবে এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেবে। বৃহস্পতিবার বিডি ক্লিন-বগুড়া’র পক্ষ থেকে জেলা সমন্বয়ক ফেরদৌস ওয়াহিদ সুমন মাননীয় জেলা প্রশাসক মোঃ ফয়েজ আহাম্মদ সাহেবকে “ক্লিন ক্যাম্পাস এন্ড গ্রীন ক্যাম্পাস” প্রতিযোগিতার ফর্ম এবং নির্দেশনা পত্র হস্তান্তর করেন এবং পুরো প্রক্রিয়া বুঝিয়ে দেন। জেলা প্রশাসক অত্যন্ত আগ্রহী হয়ে জেলা প্রসাশন এর পক্ষ থেকে সব স্কুল/কলেজ/বিশ্ববিদ্যালয় কে চিঠি মারফত নির্দেশনা দেবেন এবং বিডি ক্লিন-বগুড়াকে সর্বাত্নক সহযোগিতা করবেন বলে কথা দেন।

বিজ্ঞাপন

জেলা পর্যায়ে যে ক্যাম্পাস প্রথম স্থান অধিকার করবে, তারা পাবে “বেস্ট ক্লিন এন্ড গ্রীন ক্যাম্পাস অফ দ্য ডিসট্রিক্ট” খেতাব। সাথে পুরষ্কার হিসাবে পাবে নির্দিষ্ট সংখ্যক ল্যাপটপ বা শিক্ষা উপকরণ। দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারী ক্যাম্পাসের জন্যও থাকবে নির্দিষ্ট পুরষ্কার। এ ছাড়া সকল অংশ গ্রহনকারী সকল ক্যাম্পাসের জন্য থাকবে পার্টিসিপেশন সার্টিফিকেট।

জেলা পর্যায়ে প্রথম স্থান অধিকারী ক্যাম্পাসই কেবল জাতীয় পর্যায়ে অংশগ্রহন করার সুযোগ পাবে। সেখানে ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারী ক্যাম্পাস হবে “বেস্ট ক্লিন এন্ড গ্রীন ক্যাম্পাস অফ বাংলাদেশ”। সাথে গোল্ড, ব্রোঞ্জ এবং সিলভার মেডেল। এ ছাড়াও এই ৩টি ক্যাম্পাস নির্ধারিত সংখ্যক কম্পিউটার সম্বলিত ল্যাব স্থাপনে পূর্ণ সহযোগিতা পাবে।

বিডি ক্লিন : পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন”

নাম: পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কর্মরত স্বেচ্ছাসেবী সচেতন নাগরিকের প্লাটফর্ম এর নাম বিডি ক্লিন।

ভিত্তি: স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক।

প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক: Farid Uddin (ফরিদ উদ্দিন)

শ্লোগান: “পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে”

প্রতিষ্ঠাকাল ও সদস্য সংখ্যা: ৩ জুন, ২০১৬ সালে প্রতিষ্ঠিত এই প্লাটফর্মে বর্তমানে (০৩ জুন, ২০১৮ পর্যন্ত) প্রায় ১২,৫০০ স্বেচ্ছাসেবী সদস্য বিডি ক্লিন এর লক্ষ্য অর্জনে অবিরাম কর্মরত।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন