বগুড়া সদর উপজেলা

বিআরটিসি ও সেফ এর যৌথ উদ্যোগে মোটরযান ড্রাইভিং প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন


বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেছেন, সরকারি খরচে দক্ষ কর্মী হওয়ার যে সুযোগ বর্তমান সরকার সৃষ্টি করেছে তা প্রশিক্ষণার্থীদের কাজে লাগানো উচিত। তিনি আরও বলেন, প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ ড্রাইভার হিসেবে গড়ে ওঠার ক্ষেত্রে প্রাপ্ত সুযোগ কাজে লাগাতে পারলে বিদেশে কর্মসংস্থানের সুযোগ পাওয়া সম্ভব হবে। তিনি আরও বলেন, প্রশিক্ষিত জনগোষ্ঠীর অংশ হিসেবে দক্ষ ড্রাইভার হয়ে মধ্যপ্রাচ্য সহ বর্হিবিশ্বে চাকুরীর মাধ্যমে প্রশিক্ষণার্থীরা নিজেদের পরিবার ও দেশকে আর্থিক ভাবে লাভবান করতে পারবে। তাই বিআরটিসি’র তত্ত্বাবধানে ৪ মাস মেয়াদী মোটরযান ড্রাইভিং প্রশিক্ষণ গ্রহণের যে সুযোগ সৃষ্টি হয়েছে তাকে কাজে লাগানোর জন্য প্রশিক্ষণার্থীদের আহবান জানান।গতকাল বিআরটিসি বগুড়া ট্রাক ডিপোয় অনুষ্ঠিত সরকারি খরচে মোটরযান ড্রাইভিং ও গাড়ী রক্ষণাবেক্ষণ প্রশিক্ষণ কার্যক্রমের ৪র্থ ব্যাচের উদ্বোধন ও ২য় ব্যাচের সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন


বিআরটিসি বগুড়া ডিপো ম্যানেজার ইঞ্জিনিয়ার মফিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিএ বগুড়া সার্কেলের সহকারি পরিচালক সৈয়দ মেজবাহ উদ্দিন, ট্রাফিক ইন্সপেক্টর আনোয়ার হোসেন।


অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিআরটিসি ম্যানেজার ইঞ্চিনিয়ার মফিজ উদ্দিন বলেন, ৪ মাস মেয়াদী এই প্রশিক্ষণ যথাযথ ভাবে সম্পন্ন করতে পারলে প্রশিক্ষণার্থীদের চাকুরীর জন্য আর ঘুরতে হবে না। তারা এই প্রশিক্ষণের সুবাদে অনায়াশে দক্ষ ড্রাইভার হিসেবে বিদেশে চাকুরী গ্রহণের সুযোগ পাবে। তাই প্রশিক্ষণার্থীদের নিষ্ঠার সাথে প্রশিক্ষণ গ্রহণ করা উচিত বলে তিনি মনে করেন। উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ২য় ব্যাচের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।


উল্লেখ্য, ৪র্থ ব্যাচে ১শ জন প্রশিক্ষণার্থী যাচাই-বাছাই শেষে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ লাভ করেছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button