Uncategorized

বিনামূল্যে সাত হাজার ঠোঁট ও তালুকাটা রোগীর অপারেশন


প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও অ্যাফেয়ার্স ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কে এম আব্দুস সালাম বলেছেন, বিনামূল্যে ঠোঁট ও তালুকাটা রোগীর অপারেশন একটি মহৎ উদ্যোগ। ঠোঁট ও তালুকাটা শিশু একটি পরিবারে জন্মগ্রহণ করলে সেই পরিবার অনেক দুশ্চিন্তায় থাকে। কিন্তু স্মাইল ট্রেইন ও টিএমএসএস অপারেশনের মাধ্যমে এসব পরিবারের মুখে হাসি ফুটিয়েছে।অপারেশনের মাধ্যমে তারা স্বাভাবিক জীবনে ফিরে যেতে পেরেছে। ছোট্ট অপারেশন একটি পরিবারের মুখে হাসি ফোটাতে পারে।
স্মাইল ট্রেইন ইনক, ইউএসএ ও টিএমএসএস স্মাইল ট্রেইন রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল ক্লেফ প্রজেক্টের যৌথ উদ্যোগে বিনামূল্যে সাত হাজার ঠোঁট ও তালুকাটা রোগীর অপারেশন মাইলফলকে পৌঁছানোয় গত শনিবার টিএমএসএস কেন্দ্রীয় অডিটোরিয়াম, ঠেঙ্গামারা বগুড়ায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন


টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্মাইল ট্রেইন ইনক, ইউএসএর ভাইস প্রেসিডেন্ট মিসেস এরিন স্ট্রেইবার, রংপুর বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. অমল চন্দ্র সাহা, বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, স্মাইল ট্রেইন ইনক, ইউএসএ (দক্ষিণ এশিয়া) এরিয়া ডিরেক্টর মোস্তাফিজুর রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএসের উপনির্বাহী পরিচালক-২ ডা. মো. মতিউর রহমান। আরো বক্তব্য রাখেন টিএমএসএস মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. আব্দুস শুকুর, সিসিম ওয়ার্কশপ বাংলাদেশের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম, টিএমএসএস পরিচালক মো. খোরশেদ আলম (শিক্ষা ও ইএস)। মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে ঠোঁট ও তালুকাটা রোগীদের অপারেশন বিষয়ে বিস্তারিত তুলে ধরেন অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রকল্প পরিচালক ও প্রধান সার্জন স্মাইল ট্রেইন রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল ক্লেফ প্রজেক্ট প্রফেসর ডা. মো. সাজ্জাদ খন্দকার।


বিগত ২০১০ সাল থেকে আজ পর্যন্ত টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে ৭ হাজার ঠোঁট ও তালুকাটা রোগীর বিনামূল্যে অপারেশন করা হয়েছে যারা সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গছে। আলোচনা সভা শেষে শিশু ও অতিথিদের পাপেট শো সিসিমপুর প্রদর্শন করা হয়। সকালে বগুড়া শহরে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


প্রতি মাসে দুবার করে ঠোঁট ও তালুকাটা রোগীর বিনামূল্যে অপারেশন করা হচ্ছে। রোগীর নাম রেজিস্ট্রেশনের জন্য ০১৭১১৪৩৬৫০৮, ০১৭৭৯০৩৫১৫০, ০১৭৩০০৪১৬৪১ নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন