শিবগঞ্জ উপজেলা

বগুড়া জেলার মহাস্থান হাটে মাংস বিক্রির স্থানের বেহাল দশা!

বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার সবচাইতে সবচাইতে বড় হাট মহাস্থান হাট। কিন্তু এই হাটের গোস্ত বিক্রি করা জায়গা থাকে সব সময় নোংরা অপরিস্কার। খালি পায়ে যাতায়াত করা তো দূরের কথা জুতা পায়ে দিয়ে যাইতেও অনেক কষ্টকর।

বিজ্ঞাপন

সর্বাধিক রাজস্ব আদায় হয়ে থাকে মহাস্থান হাট থেকে। বলা চলে শিবগঞ্জ থানার সবচাইতে বড় হাট এটি। এখান থেকে কাঁচামাল সহ আরও অন্যান্য খাদ্য সামগ্রী দেশের বিভিন্ন জায়গায় রপ্তানী হয়ে থাকে। সপ্তাহে দুদিন বড় হাট হয় শনি ও বুধবার এখানে হাট হয়ে থাকে। তাছাড়াও সপ্তাহের প্রতিদিন বাজার বসে। মানুষ তাদের নিত্য প্র‍য়োজনীয় বাজার করে থাকেন প্রতিদিন।

সপ্তাহের প্রতিটি দিনে গরু, খাসি, জবায় করা হয়। কিন্তু গরু জবেহ করার নির্দিষ্ট স্থান থাকলেও বিক্রির স্থান এ সব সময় রক্ত ও পানি দিয়ে নোংরা হয়ে থাকে। এর ফলে ক্রেতাদের পড়তে হয় চরম দূর্ভোগে। যদি জায়গাটা পরিস্কার থাকত তাহলে ক্রেতা সাধারনের জন্য ভালো হতো।

মহাস্থান গোস্ত হাট

বাজার করতে আসা কয়েকজনের সাথে কথা বলে জানা গেল, তাদের মধ্য আরিফ শেখ বলেন বাজারের এই অবস্থা দীর্ঘদিন যাবৎ রয়েছে। কিন্তু উর্ধতন কর্মকর্তার কোন পদক্ষেপ না থাকায় আমাদের চরম দূর্ভোগ এ পরতে হচ্ছে সব সময়। তিনি আরও বলেন আমরা উর্ধতন কর্মকর্তার দৃষ্টি আকর্ষন করছি যাতে করে আমাদের মত সাধারন ক্রেতাদের দূর্ভোগ এ পরতে না হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button