উপজেলানির্মাণ সামগ্রীসোনাতলা উপজেলা

বগুড়ার মোকামতলা-সোনাতলা সড়কের বেহাল দশা


শতকয়েক লক্ষ মানুষের দুর্ভোগ ও আতঙ্কের নাম মোকামতলা টু সোনাতলা সড়ক। বিকল্প রাস্তা না থাকায় প্রতিনিয়ত সড়ক নামের এ মরণফাঁদ দিয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছে আতঙ্কগ্রস্ত লাখো মানুষ।

বিজ্ঞাপন

অচিরেই রাস্তাটির কাজ শুরু হবে এমন আশ্বাসে কেটে গেছে প্রায় ৭ বছর। সর্বশেষ গত ২০১৮ সালের মে মাসে রাস্তাটি সংস্কারে ৩০ কোটি টাকা বরাদ্দ হলেও কাজ শুরু হয়নি আজ অব্দি।
এবরো-থেবড়ো রাস্তাটি খানা-খন্দকে ভরা। তাছাড়া রাস্তার দুপাশের দোকানগুলো দখল করে নিয়েছে রাস্তার অনেকটা অংশ। দখল দুষণে রাস্তাটি যেমন সংকীর্ণ হয়েছে, তেমনি খানা খন্দকে রাস্তাটি পরিণত হয়েছে ছোট-খাটো খালে।

রাস্তাটির এমন করুণ অবস্থা সরকারের দৃষ্টিগোচর করতে রাস্তায় ধানের চারা লাগিয়ে নিরব প্রতিবাদও করেছে এলাকার সাধারণ মানুষ । স্থানীয়রা জানান, সড়কটিতে প্রতিনিয়ত লেগেই আছে অসহনীয় যানজট। তার ওপর একটু পানি হলেই রাস্তা জেনো পরিণত হয় মরণ ফাঁদে। কোথাও কোথাও সৃষ্টি হয়েছে ২/৩ ফুট গভীর খানা খন্দকে ভরা। তারপরেও জীবনের ঝুঁকি নিয়েই এই রাস্তায় অতি কষ্টে চলাচল করছে লাখ লাখ মানুষ। তারা আরো জানান, সবচেয়ে বিড়ম্বনায় পড়েছেন রোগী ও এ অঞ্চলের অসংখ্য ছাত্র ছাত্রী। রাস্তাটি দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করছে আন্তজেলা ও দূরপাল্লার অসংখ্য বাস-ট্রাক।

এ বিভাগের অন্য খবর

Back to top button