উপজেলাকলেজকাহালু উপজেলাশিক্ষা প্রতিষ্ঠান

শহীদ দিবসে ব্যতিক্রম ভাবে সাওমির ফ্রি মেডিকেল ক্যাম্প

মোঃ ফাহিম আহম্মেদ রিয়াদ (বগুড়া লাইভ): ২১শে ফেব্রুয়ারি শহীদ দিবসে যখন পুরো জাতি ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনার প্রাঙ্গনে অতিবাহিত করছিল তখন এদিনে গরীব ও মেহনতী মানুষের পাশে দাড়িয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীদের নিয়ে পরিচালিত সংগঠন – স্টুডেন্ট এসোসিয়েশন অব ইউনিভারসিটি, মেডিকেল এন্ড ইঞ্জিনিয়ারিং (সাওমি)।

বিজ্ঞাপন

শহীদ দিবসের এই দিনে কাহালু উপজেলার গরীব, মেহনতী মানুষের কথা চিন্তা করে এবং তাদের চিকিৎসা সেবা ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষে সাওমির উদ্যোগে ও সাইক জেনারেল হসপিটাল এর ব্যবস্থাপনায় কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই ফ্রি মেডিকেল ক্যাম্পটি অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পে অত্র এলাকার প্রায় ১০হাজার মানুষ রক্ত ও ডায়াবেটিক পরীক্ষা, মেডিসিন, নাক-কান-গলা, চক্ষু, হাড় বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ সহ বিভিন্ন রোগের জন্য চিকিৎসা সেবা গ্রহণ করেন সম্পূর্ণ বিনামূল্যে। সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত চলে এই ক্যাম্পটি। এসময় সেবা নিতে আসা লোকজনে ভরে যায় কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন।

উক্ত মেডিকেল ক্যাম্পে প্রায় ২০ এর অধিক বিশেষজ্ঞ ডাক্তারবৃন্দ চিকিৎসা সেবা প্রদান করেন। এখানে সেবা নিতে আসা সকলেই সাওমির উত্তরোত্তর সাফল্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button