খেলাধুলা

বিজয়ের মাসের শুরুতে বাংলাদেশ ক্রিকেট দলের বিশাল জয়

ওয়েস্ট ইন্ডিজকে টেষ্টে হোয়াইট ওয়াস করলো বাংলার দামাল ছেলেরা

বিজয়ের মাসের শুরুতে বিশাল জয়!
ওয়েস্ট ইন্ডিজকে টেষ্টে হোয়াইট ওয়াস করলো বাংলার দামাল ছেলেরা।  ইনিংস ও ১৮৪ রানের বিশাল জয় পায় টাইগার্সরা ১৩ বছর পর ঘরের মাঠে টেস্ট সিরিজ জয় এবং রেকর্ডে জর্জরিত একটি টেস্ট ম্যাচ শেষ করলো বাংলাদেশ।
স্কোর: ওয়েস্ট ইন্ডিজ ১১১ এবং ২১৩ রান,
বাংলাদেশ ৫০৮ রান।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে উইকেট নিয়েছেনঃ সাকিব(৩) ও মিরাজ(৭)টি।

টাইগারদের রানের সংক্ষিপ্ত স্কোরঃ  সৌম্য সরকার (১৯), মুমিনুল(২৯), মিথুন (২৯), সাদমান(৭৬), মুশফিক(১৪),সাকিব(৮০), লিটন(৫৪), মিরাজ(১৮), মাহমুদউল্লাহ (১৩৬) ও নটআউট নাঈম হাসান(১২)।

মিরাজের তিন নম্বর উইকেটঃ লাঞ্চের পর বাংলাদেশের জয়ের জন্য ৪ উইকেটের প্রয়োজন ছিলো। সেই সময় ক্যারিবিয়ান শিবিরে উঠে পড়ে আক্রমন করতে থাকে তাইজুল নাঈম ও মিরাজ। একের পর এক আক্রমনে মিরাজের ঘূর্ণিতে ধরা পড়েন বিষু। স্লিপে সৌম্যর কাছে ক্যাচ দিতে বাধ্য হন তিনি।

ডোরিচকে ফাঁদে ফেলালেন নাঈমঃ সাকিব, মিরাজ ও তাইজুল যখন পাল্লা দিয়ে উইকেট নিচ্ছেন তখন কেনোই বাঁ থেমে থাকবেন নাঈম হাসান। প্রথম ইনিংসে মিরাজের দাপটে বোলিং করার একে বারেই সুযোগ পাননি তিনি। তাই দ্বিতীয় ইনিংসের শুরুতে বোলিং করার সুযোগ পেয়ে ডোরিচকে আউট করে উইকেটের খাতা খোলেন।

চেজকে ফেরালেন তাইজুলঃ প্রথম উইকেট নেওয়ার আনন্দের রেশ কাট কাটতেই ক্যারিবিয়ানদের দ্বিতীয় উইকেটের পতন ঘটান তাইজুল।চেজকে মুমিনুলের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন তিনি।

তিন নম্বর উইকেট নিলেন তাইজুলঃ সাকিব ও মিরাজ যখন উইকেট নিয়ে ক্লান্ত তখন সেই দায়িত্বটা নিলেন তাইজুল ইসলাম।নিজের প্রথম ওভারে আম্ব্রিসকে এলবিডব্লিউ আউটের ফাঁদে ফেলিয়ে মাঠ ছাড়া করেন।

সাকিবের পর মিরাজের আঘাতঃ প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও দাপটে বোলিং করতে থাকেন মিরাজ। প্রথম ওভারে সাকিবের উইকেটের ৪ ওভারের মাথায় পওেলকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন মিরাজ। মাঠের এমন খেলা দেখে মনে হচ্ছে উইকেট নেওয়ার জন্য নিজেদের মধ্যে প্রতিযোগিতা শুরু করে দিয়েছেন সাকিব ও মিরাজ।

প্রথম ওভারেই সাকিবের আঘাতঃ আগেই থেকে সাকিব পন করে রেখেছেন পাল্টা প্রতিশোধ নিবেন। সেই কথা যেন অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করছেন। কোন ভাবেই ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের উইকেটে দাঁড়াতে দিচ্ছেন না। দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারে ব্রাফেটকে এলবিডব্লিউ আউট করে সাজ ঘরে পাঠান।

টাইগার একাদশঃ সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, মুমিনুল হক, সাদমান ইসলাম, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসান

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন