নাগরিক সেবা

বৃষ্টি উপেক্ষা করেই বিডি-ক্লিন-বগুড়া’র ১৭ তম ইভেন্ট সম্পন্ন

ঘূর্ণিঝড় তিতলী'র হাওয়া আজ যেয়ে লাগলো বিডি-ক্লিন-বগুড়া'র ১৭ তম ইভেন্টে। তবুও থেমে থাকেনি কার্যক্রম।

ঘূর্ণিঝড় তিতলী’র হাওয়া আজ যেয়ে লাগলো
বিডি-ক্লিন-বগুড়া’র ১৭ তম ইভেন্টে। সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি পড়ছিলো। এরপরেও নির্ধারিত সময়ের আগেই রির্পোটিং প্লেসে চলে আসে বিডি-ক্লিন-বগুড়া’র সদস্যরা। যেহেতু আবহাওয়া খারাপ ছিলো তাই এই ইভেন্টের সদস্য ছিলো বিগত ইভেন্ট গুলোর তুলনায় এ কম। আজকের ইভেন্ট ছিলো শহরের গোয়ালগাড়ি ডিউক ক্লাব থেকে হাকিরমোড় পর্যন্ত।

বিজ্ঞাপন

যথারীতি শপথ বাক্য পাঠ শেষে কাজে ঝাপিয়ে পড়লো বিডি-ক্লিন-বগুড়া’র সদস্যরা। কিন্তু সমস্যা একটাই আবারও শুরু হলো বৃষ্টি। কিন্তু এতো সহজে দমে যাবার পাত্র নয় বিডি-ক্লিন বগুড়া। কাজ শুরু হলো বৃষ্টির ভিতরে। বৃষ্টির জন্য রাস্তা কিছুটা পরিষ্কার দেখালেও, ময়লা জমা ছিলো ড্রেনে। এই ময়লা’র জন্য ড্রেনের ভিতরে ঠিকভাবে পানি চলাচল করতে পারতো না!এর ফলে সৃষ্টি হতো জলাবদ্ধতা। বিডি-ক্লিনের সদস্যরা নিজের হাতে ড্রেন পরিষ্কার করলো, রাস্তার আশে-পাশে সহ ফুটপাতের ময়লাসহ সব কিছু পরিষ্কার করলো নিজ হাতে। সাথে সাথে আশে-পাশের লোকজন এবং দোকানদারকে।

পরিস্কার-পরিচ্ছন্নতা বিষয়ে সচেতনতা করা হয়।
ডিউক মেমোরিয়াল ক্লাব থেকে হাকিড়মোড় কতোটুকুই বা রাস্তা। পরিষ্কার করতে সময় লাগলো দুইঘন্টারও বেশি সময়। আপনি যখন বৃষ্টির দিন সকালে আরাম করে বিছানায় ঘুমাচ্ছেন। ঠিক সেই সময় আপনার যত্রতত্র ফেলা ময়লা এই বৃষ্টিতে ভিজে পরিষ্কার করলো বিডিক্লিনের সদস্যরা।

লিখেছেন : অন্তর ফেরদৌস

এ বিভাগের অন্য খবর

Back to top button