নাগরিক সেবা

বিডিক্লিন বগুড়ার ১৫তম ইভেন্টে পরিচ্ছন্ন হলো এবার মহাস্থানগড়

ইভেন্টের সবচেয়ে বড় চমক ছিলো বিডি-ক্লিনের প্রধান সমন্বয়ক পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ফরিদ উদ্দিন

শুক্রবার বিডি-ক্লিন-বগুড়া’র ইভেন্ট ছিলো মহাস্থানগড়ে। এই ইভেন্টের সবচেয়ে বড় চমক ছিলো বিডি-ক্লিনের প্রধান সমন্বয়ক পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ফরিদ উদ্দিন এই ইভেন্টে অংশ-গ্রহন করবে।

বিজ্ঞাপন
পরিচ্ছন্নতার কাজে হাত লাগিয়েছিলেন বিডিক্লিনের প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন

বিডি-ক্লিন-বগুড়া’র সদস্যা’রা জুম্মার নামাজ শেষ করে,দুপুরের খাবার খেয়ে জড়ো হতে থাকে পৌর-পার্কের সামনে।
সেখানে আগে থেকে প্রস্তুত রাখা হয়েছিলো দুইটি বাস। দুপুর ৩ টায় দুইটি বাস এবং ১০-১২ টি মটর-বাইক রওনা হয় মহাস্থানগড়ের উদ্দেশ্যে। বিকাল ৪ টার একটু আগেই বিডি-ক্লিনের সদস্য’রা মহাস্থানগড়ে পৌঁছে যায়।

বিজ্ঞাপন

এর কিছুক্ষণ পরেই মহাস্থানগড়ে আসেন পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ফরিদ উদ্দিন ভাইয়া। সেখানে আরো উপস্থিত ছিলো শিবগজ্ঞ জেলার  পৌর-মেয়র তৌহিদুর রহমান মানিক।তিনি সেইদিন বিডি-ক্লিন-বগুড়া’র সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

প্রায় দেড়শ সদস্য নিয়ে মহাস্থানগড়ে বিডিক্লিন বগুড়া

এরপর পরিচ্ছন্ন অভিযানে নেমে পড়ে পরিচ্ছন্ন যোদ্ধারা।মাত্র ৩০ মিনিটের মধ্যেই মহাস্থানের পিকনিক স্পটের ময়লা আবর্জনা সব পরিচ্ছন্ন করে ফেলে বিডি ক্লিন-বগুড়ার মেম্বাররা। হবেই না বা কেন?সেইদিন যে পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রিয় ফরিদ উদ্দিন ছিলো বিডি ক্লিন-বগুড়ার ১৫তম ইভেন্টে ।


তাই তো মেম্বারদের কাজের স্পিডও ছিল সে রকম। দেড় শো’রও বেশী মেম্বাররা নিমিশে তুবড়ী মেরে ক্লিন করে ফেলে পিকনিক স্পট। অবশ্য পিকনিক স্পটের ঢালে পরে থাকা ওয়ান টাইম প্লেট, প্লাষ্টিকের গ্লাস, দই এর মাটির শড়া ও ময়লা পরিচ্ছন্ন করতে বেশী সময় লেগে যায়। পলেথিন ও কাগজের কথা না হয় বাদই দিলাম। ঢালে কাজ করতে এক এক মেম্বারদের ডেডিকেশন ও সহযোগিতার মনোভাব ছিল দেখার মতো। এর পর জাহাজঘাটা পরিচ্ছন্ন করতে একযোগে বিভিন্ন দিক থেকে নেমে পরে মেম্বাররা।

এ বিভাগের অন্য খবর

Back to top button