বগুড়া সদর উপজেলা

বগুড়ায় সম্মেলনে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম গণমাধ্যমকে গুজব প্রতিরোধে সতর্ক হতে বললেন

বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীতে (আরডিএ) ভোরের কাগজের প্রতিনিধি সম্মেলন ২০১৮ এর শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বর্তমান সময়ে সবচেয়ে বড় চ্যালেঞ্জ সত্য ও মিথ্যা নিউজ যাচাই করা। কারণ সোস্যাল মিডিয়ার মাধ্যমে একটি ষড়যন্ত্রকারী মহল বিভিন্ন ধরণের গুজব ছড়িয়ে যাচ্ছে।
 
কয়েক বছর আগে চাঁদে দেলোয়ার হোসেন সাঈদিকে দেখা ও সম্প্রতি ছাত্র আন্দোলনের সময় এই গুজব ভয়াবহ আকার ধারণ করে। চক্রান্তকারীদের এইসব গুজব প্রতিরোধে সবার আগে এগিয়ে আসতে হবে গণমাধ্যমকর্মীদের।
 
প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে দেশের ১ হাজার ২২০টি পত্রিকা, ৩০টি টিভি চ্যানেল ও ২২টি এফএম রেডিওর প্রতিটি কর্মী যদি নিজ নিজ এলাকার খবরের সত্যতা যাচাই করেন তাহলে আর গুজব ছড়াতে পারবে না। এছাড়া গুজব প্রতিরোধে কাজ করবে সরকারের আলাদা সেলও।
 
উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ ও বগুড়া ৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর, বগুড়া ৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব মো. হাবিবর রহমান,বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন, টিএমএসএস-এর নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম, আরডিএ-এর মহাপরিচালক ড. এম এ মতিন, প্রমুখ।

বিজ্ঞাপন

এ বিভাগের অন্য খবর

Back to top button