খেলাধুলা

আমাদের বগুড়ার গর্ব মুশফিককে বিশাল মূল্যে কিনে নিল আফগান লীগে

ক্রিকেট প্রেমিদের জন্য চলতি বছরের অক্টোবর থেকেই আরব আমিরাতে পর্দা উঠতে যাচ্ছে আফগানিস্তান টি-টোয়েন্টি প্রিমিয়ার লীগের (এপিএল) প্রথম আসরের।
 
এপিএলের প্রথম আসরের প্লেয়ার্স ড্রাফটের ডায়মন্ড ক্যাটাগরি থেকে বাংলাদেশি ওপেনার তামিম ইকবালকে কিনেছে টিম নঙ্গরহার। তামিমের পর নঙ্গরহার দলে নিয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান আমাদের বগুড়ার গর্ব মুশফিকুর রহিমকে।
 
তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে ছাড়াও ১ লাখ ডলারে উইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে কিনেছে নঙ্গরহার। গোল্ড ক্যাটাগরি থেকে অস্ট্রেলিয়ান পেসার বেন কাটিংকে ও কিনেছেন দলটি। ডায়মন্ড ক্যাটাগরি থেকে এই দলে এসেছেন আফগান স্পিনার মুজিব জাদরান।
 
এপিএলের প্লেয়ার ড্রাফটের ‘সিলভার ক্যাটাগরি’ থেকে মুশফিকুর রহিমকে দলে ভিড়িয়েছে টিম নঙ্গরহার। সিলভার ক্যাটাগরিতে মুশফিকের পর তারা দলে নিয়েছে পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে।
 
তামিম ইকবাল ও মুশফিকুর রহিম ছাড়াও এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করা বাকি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন বাংলাদেশের ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, শাহরীয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ সাইফউদ্দিন, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবুল হাসান রাজু, আব্দুর রাজ্জাক, সানজামুল ইসলামরা।
 
আগামী ৫-২৩ অক্টোবর আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আফগানিস্তান প্রি‌মিয়ার লিগের (এপিএল) প্রথম আসর। ১৯ দিনের এই টুর্নামেন্টে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ টি। অংশগ্রহণ করা পাঁচ প্রদেশের দলগুলো হলো কাবুল, কান্দাহার, নঙ্গরহার, পাকতিয়া ও বালখ। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ হবে আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

এ বিভাগের অন্য খবর

Back to top button