উপজেলাকাহালু উপজেলা

কাহালুতে দিঘী লীজ নিয়ে বিপাকে পড়েছেন লীজকারী

বগুড়া লাইভঃ বগুড়ার কাহালুর নারহট্ট ইউপির শিলকঁওড় বড় দিঘী সরকারি ভাবে লীজ নেওযার পর কোন ভাবেই ঠিক মতো মাছ চাষ করতে না পারায় বিপাকে পড়েছেন লীজকারী মোঃ আবেদ আলী।
বগুড়া ডিসি অফিস হতে কাহালুর নারহট্ট শিলকঁওড় রূপালী মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড এর মাধ্যমে শিলকঁওড় বড় দিঘীটি সরকারি ভাবে লীজ নেওয়া হয়। লীজ নেওয়ার পর থেকে প্রতি বছর উক্ত গ্রামের চারপাশ দিয়ে বড় দিঘীতে বাসত বাড়ীর পানির গড়া নামায় প্রায়শই দিঘী ভরাট হয়ে যায় ফেলে পানি দূষিত হয়ে বিভিন্ন প্রজাতির মাছ মারা যাচ্ছে। প্রতি বছর প্রায় উক্ত দিঘীর ৫/৬ লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মাছ মারা যায়। এতে করে বেশ লোকসান পোহাতে হয় আবেদ আলীকে।
দিঘীতে সরেজমিনে গিয়ে দেখা যায় পানি দূষণের ফলে বিভিন্ন প্রজাতির মাছ মরে পানির উপরে ভেসে আছে।
উক্ত দিঘীর লীজকারী মোঃ আবেদ আলী জানান, বর্তমানে দিঘীটি মাছ চাষের অনুউপযোগী হয়ে পড়েছে।
এ ব্যাপারে নারহট্ট ইউ পি চেয়ারম্যান রুহুল আমিন তালুকদার বেলাল এর সাথে কথা বলা হলে তিনি জানান, বড় দিঘীর চারপাশে অবস্থিত ঐ গ্রামের বাসত বাড়ীর পানির গড়া নামায় দিঘী ভরাট হয়ে গেছে এক কথাই বর্তমানে দিঘীটি মাছ চাষের অনউপযোগী হয়ে পড়েছে।
তিনি আরও জানান, দিঘীটি সংস্কার করা প্রয়োজন। দিঘীটি সংস্কার না করা হলে লীজকারী ব্যাপক ক্ষতিগ্রস্থ হবেন। অচিরই দিঘীটি সংস্কারের জন্য তিনি বগুড়া জেলা প্রশাসক সহ উর্দ্ধতন কর্তৃক্ষকের সু-দৃষ্টি কামনা করেছেন।

বিজ্ঞাপন

এ বিভাগের অন্য খবর

Back to top button