দুপচাঁচিয়া উপজেলা

৭ মাসে বিনামূল্যে ১১৪ অপারেশন বগুড়ার দুপচাঁচিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে !!

বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলায় সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার নতুন মাত্রা পেয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে। গত ৭ মাসে এই স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে ১১৪ টি বিভিন্ন রোগীর অপারেশন সম্পূর্ণ করা হয়েছে।

বিজ্ঞাপন

উপজেলা সদরের সিওঅফিস বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকা উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স (হাসপাতাল) অবস্থিত। গত ১৯ নভেম্বর ২০১৭ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুর কুদ্দুস অত্র স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর স্বাস্থ্য সেবায় নতুন যাত্রা পেয়েছে।

বিজ্ঞাপন

তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানের পর মাত্র ৯ মাসেই পাল্টে দিয়েছেন এই স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র। তিনি হাসপাতালে যোগদানের দীর্ঘ প্রায় ২ যুগ পর প্রথম অপারেশন থিয়েটার পুনরায় চালু করার উদ্যোগ গ্রহণ করেন। এবং তারি উদ্দ্যেগে এ অপারেশন থিয়েটার পুনরায় চালু করা হয়।

প্রতি সপ্তাহে মঙ্গলবার অপারেশনের তারিখ নির্ধারণ করেন। মাত্র ৭ মাসে ১১৪ টি বিভিন্ন অপারেশন বিনামূল্যে সম্পূর্ণ করেছেন। এ দিকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা পেয়ে উপজেলার প্রায় ১ ডজনের অধিক বেসরকারি ক্লিনিক, ডাগানষ্টিক সেন্টারগুলো থেকে সাধারন মানুষ মুখ ফিরিয়ে নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভিড় করছে। সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে মানসম্মত সেবা পেয়ে প্রতিদিন রোগীর সংখ্যাও বাড়ছে।

এ ব্যাপারে তার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, স্থানীয় জনগনের মাঝে বিনামূল্যে অপারেশনের বিষয়টি প্রচারের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সে আরো অনেক অসহায় গরিব রোগীদের সেবা করা সম্ভব। এই জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button