উপজেলাকাহালু উপজেলা

কাহালুতে জমে উঠেছে কোরবানীর পশুর হাট

গরুর দামে ভিন্নমত ক্রেতা-বিক্রেতাদের

ফাহিম আহম্মেদ রিয়াদ (বগুড়া লাইভ): সামনে ঈদ-উল-আজহা উপলক্ষে জমে উঠেছে বগুড়ার কাহালু উপজেলা সদরসহ বিভিন্ন স্থানে কোরবানীর পশুর হাট। কাহালুর বিভিন্ন হাটগুলোতে গিয়ে পশু ক্রেতা-বিক্রেতাদের ব্যপক সরগরম দেখ গেছে। হাট গুলোতে পশু-মানুষের তিল ধারনের ঠাই নেই।

বিজ্ঞাপন

নিরাপত্তার সার্থে পশুর হাট গুলোতে রয়েছে পুলিশের নজরদারী। অন্যদিকে পশুর স্বাস্থ্য পরীক্ষার জন্য রয়েছে প্রাণিসম্পদ অধিদপ্তরের ভেটেনারী টিম। গত শুক্রবার ছিলো কাহালুর বিবিরপুকুর, দুর্গাপুর ও তিনদিঘীর হাট। এরপর শনিবার ছিল কাহালু মাদ্রাসার হাট। হাট গুলোতে বিক্রির জন্য আনা হয়েছে অসংখ্য গরু, ছাগল ও ভেড়া। তবে বিগত কয়েকটি হাটের চেয়ে শনিবারের হাটে পশুর দাম ছিলো অনেকটা চড়া। হাট গুলোতে পশু বিক্রি হয়েছে অনেক।

বিক্রেতারা জানিয়েছেন হাট গুলোতে ত্রিশ হাজার টাকা থেকে শুরু করে প্রায় আড়াই লাখ টাকা মুল্যের গরু থাকলেও বেশী মুল্যের গরু তেমন বিক্রি হয়নি। তারা জানান, ৪৫ হাজার টাকা শুরু করে ৮০ হাজার টাকা মুল্যের গরু বেশী বিক্রি হয়েছে। এদিকে অনেকে আবার কোরবানীর জন্য ছাগল ও ভেড়াও কিনেছেন।

গতকাল শনিবার কাহালু মাদ্রাসা মাঠে লাগানো কোরবানীর পশুর হাটে অনেকে পশু বিক্রির জন্য আনা হয়েছে। সেখানে আসা ক্রেতারা জানিয়েছেন পশুর মুল্য ব্যপক চড়া তবে বিক্রেতারা দাবি করছেন পশুর দাম অনেকটা স্বাভাবিক রয়েছে।। ক্রেতা বিক্রেতা উভয়ই আশা করছেন পরবর্তী  হাটগুলোতে দাম মোটামুটি স্বাভাবিক থাকবে। তাই পরবর্তী হাটের জন্য অপেক্ষা করছেন অনেক ক্রেতারাই।

এ বিভাগের অন্য খবর

Back to top button