নাগরিক সেবা

বিডিক্লিন বগুড়া’র ৮ম ইভেন্ট সম্পন্ন

বিডি ক্লিন -বগুড়া এবার তাদের ৮ম ইভেন্টে শহীদ টিটু মিলনায়তন থেকে জেলা পরিষদ মার্কেট পর্যন্ত রাস্তা পরিচ্ছন্ন করে

শুক্রবার আসলেই ঝাড়ু হাতে নেমে যায় একদল কিশোর কিশোরী সহ আরও অনেকে । তাদের মূল উদ্দেশ্য শহর কে পরিচ্ছন্ন রাখা। বিডি ক্লিন বগুড়া নামে পরিচিত একটি সংগঠন। তাদের এই মেসেজ টি যেন বারবার দিয়েই যাচ্ছে ,  নিজে বদলালে বদলাবে অনেক কিছু।  পরিচ্ছন্ন শুরু হোক নিজের ঘর থেকেই।

বিজ্ঞাপন

এর আগে বগুড়া  জেলা প্রশাসক নূরে আলম সিদ্দিকী , নগর পিতা এ্যাডভোকেট মাহবুবুর রহমান সহ আরো গণ্যমান্য ব্যক্তি তাদের সাথে সাফাই এর কাজে যুক্ত হয়েছিলেন।

বিজ্ঞাপন

বিডি ক্লিন -বগুড়া এবার তাদের ৮ম ইভেন্টে শুক্রবারে শহীদ টিটু মিলনায়তন থেকে জেলা পরিষদ মার্কেট পর্যন্ত রাস্তা পরিচ্ছন্ন করে এবং আশে পাশে জনগনকে পরিচ্ছন্ন থাকতে উদ্বুদ্ধ করে। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী বিডি ক্লিনের সদস্য / সদস্যারা সকাল ৯ টার মধ্যেই রিপোর্টিং স্থান শহিদ টিটু মিলনায়তনে সংগবদ্ধ হতে শুরু করে। মাথায় ক্যাপ, হাতে গ্লাভস ও আবর্জনা সংগ্রহের জন্য পলি ব্যাগ নিয়ে প্রস্তুত হয়। শপথ বাক্য পাঠের মাধ্যমে শুরু হয় কার্যক্রম। শপথ বাক্য পাঠ করান পৌরসভার প্রকৌশলী জনাব আবু হেনা মোস্তফা কামাল। এর পর বিডি ক্লিন – বগুড়ার প্রধান সমন্বয়ক ফেরদৌস সুমনের ঘোষনার পর কেউ ঝাড়ু নিয়ে, কেউ বেলচা নিয়ে কেউবা হাত বেলচা নিয়ে নেমে পরে রাস্তা পরিচ্ছন্নতায়।

বিডি ক্লিন বগুড়ার সদস্য / সদস্যারা পরিচ্ছন্নতার কাজ করতে শহীদ মাসুদ এবং শহীদ সাইফুল স্মৃতি স্তম্ভের নিকট এসে এই স্মৃতিস্তম্ভের আশে পাশে বিভিন্ন ব্যানার, ফেস্টুন খুলে ফেলে, সামনে ঝুলে থাকা ক্যাবল উপরে তুলে দেয়। আশে পাশে লাগানো পোস্টার তুলে ফেলে, পানি দিয়ে ধুয়ে পরিচ্ছন্ন করে শহীদ স্মৃতি স্তম্ভ।

ঐ এলাকার গন্যমান্য ব্যক্তিদের সাথে এই শহীদ স্মৃতিস্তম্ভ পবিত্র ও পরিচ্ছন্ন রাখার জন্য ব্যবস্থা নিতে বলা হয়।

এ বিভাগের অন্য খবর

Back to top button