বগুড়া সদর উপজেলা

বগুড়ায় ৩টি প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

বগুড়ায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের সম্বনয়ে গঠিত ভ্রাম্যমান আদালত শহরের বিভিন্ন স্থানে বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে পৃথক অভিযান চালিয়েছে

বগুড়ায় আর্মড পুলিশ ব্যাটালিয়নের সম্বনয়ে গঠিত ভ্রাম্যমান আদালত শহরের বিভিন্ন স্থানে প্রতিষ্ঠানে গিয়ে পৃথক অভিযান চালিয়ে ৩ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ।  বৃহস্পতিবার দুপুরে জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল হাই সিদ্দিকীর নের্তৃতে ভ্রাম্যমাণ আদালত শহরের বাদুড়তলা ও আকাশতারায় এ অভিযান পরিচালনা করেন।

শহরের ফতেহ আলী বাজার এলাকার ”আলী ইন্টার প্রাইজের” মালিক আলী আহমেদ নামের এক ব্যাক্তি গোডাউন ভাড়া নিয়ে বিভিন্ন খাদ্য দ্রব্য ভেজাল কারবার চালিয়ে আসছিল। বুধবার সেখানে ভারতীয়র জিরার সাথে গুয়ামউরী মিশ্রিত প্যাকেটজাত করে বাজার জাত করার প্রস্তুতি নেয়া হচ্ছিল। ঠিক ওই সময় গোপন এক সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। আদালতের বিজ্ঞ বিচারক এ সময় ভেজাল মিশ্রিত শত প্যাকেট জিরা সহ অন্যন্য সামগ্রী জব্দ না করে কিংবা ধংশ না করে শুধু মাত্র প্রতিষ্ঠানের মালিক আলী আহম্মেদকে ২লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করে।

অপরদিকে, একই সময়ে আদালত এলাকার অন্য একটি গোডাউনে অভিযান চালায় । এসময় এমআর ট্রেডার্সের মালিক ও শহরের ব্যবসায়ী মাহফুজার রহমানের অনুরুপ মসল্লা গোডাউনে অভিযান কালে স্যাত ছেতে ও অপরিচ্ছন্ন পরিবেশের কারণে মালিকের ৬০ হাজার টাকা অর্থদন্ড করেন।  পরে পৃথক এক অভিযানে আদালত শহরের সাবগ্রাম আকাশতারা এলাকার সূমস ফ্লাওয়ার মিলে অভিযান চালান। কয়েক বছর যাবত প্রতিষ্ঠান ও আটা ময়দা মিলের লাইছেন্স নবায়ন না করারয় এর মালিক রতন কুমার সিংকে ৮৫ হাজার টাকা অর্থ দন্ড করেন। অভিযান কালে আদালতের পেশকার  আব্দুল্লাহ আল মামুন ,বিএসটিআইএর ফ্লিল্ড কর্মকর্তা ইন্সপেক্টর মুহা আমিরুল ইসলাম ,বগুড়া পৌর সভার কর্মকর্তা মহা শাহ আলী এবং ৪র্থ এপিবিএনএর এসআই সোলেয়মান সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

Back to top button