বগুড়া সদর উপজেলা

জাতীয় কবি নজরুল ইসলামকে নিয়ে বগুড়ায় রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

বগুড়া লা্ইভ: জাতীয় কবি নজরুল ইসলামকে নিয়ে বগুড়ায় রচনা প্রতিযোগিতা এবং বই পড়া প্রতিযোগিতায় প্রথম হয়েছে যথাক্রমে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী সাবরিন সামান্তা এবং বগুড়া সরকারি আজিজুল হক কলেজের স্নাতক সম্মানের শিক্ষার্থী গোলাম মোস্তফা। বাংলা নববর্ষ নিয়ে রচনা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ভিন্ন ভিন্ন গ্রুপে আরও ৫ শিক্ষার্থীসহ ৬জন প্রথম স্থান অধিকার করেছে।  রোববার স্থানীয় সরকারি উডবার্ণ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুস সামাদ। অন্যান্যদের মধ্যে মুক্তিযোদ্ধা নজমল হক খান ও গৌতম কুমার দাস উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন সরকারি উডবার্ণ পাবলিক লাইব্রেরীর লাইব্রেরীয়ান রোকনুজ্জামান। সঞ্চালনা করেন সহকারী লাইব্রেরীয়ান আনিসুল হক। পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তারা বই পড়ার গুরুত্ব বর্ননা করেন। পরে আয়োজক প্রতিষ্ঠান সরকারি উডবার্ণ পাবলিক লাইব্রেরীর পক্ষ থেকে পুরস্কৃত প্রাপ্তদের লাইব্রেরীর ফ্রি মেম্বারশিপ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

এবার নববর্ষ উপলক্ষে রচনা প্রতিযোগীতায় ৪ টি বিভাগে পুরস্কৃত করা হয়। ক বিভাগে (৫ম থেকে ৮ম শ্রেণী) প্রথম হয়েছে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্ জারিন সাবা ইসলাম, খ বি্ভাগে (নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি) প্রথম হয়েছে বগুড়া জিলা স্কুলের নাজিবুল বাশার, গ বিভাগে (স্নাতক পর্যায় প্রথম হয়েছেন সরকারি আজিজুল হক কলেজের মাহমুদুল ইসলাম মিঠু এবং ঘ বিভাগে (সবার জন্য উন্মুক্ত) প্রথম হয়েছেন শহরের ঠনঠনিয়া এলাকার বাসিন্দা তাহেরা ইসলাম।

মুজাহিদুল ইসলাম জাহিদ

এ বিভাগের অন্য খবর

Back to top button