জাতীয়

শিবগঞ্জের সন্তান সাবেক মন্ত্রী মোজাফফর হোসেন আর নেই

বগুড়া লাইভ: সাবেক মন্ত্রী প্রবীণ আওয়ামী লীগ নেতা মোজাফফর হোসেন (৭৪) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বার্ধক্যজনিত নানা রোগে তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই শনিবার দিবাগত রাত আনুমানিক দু’টার দিকে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি অসুস্থ স্ত্রী, এক ছেলে এবং দুই মেয়ে এবং নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিজ্ঞাপন

মরহুমের লাশ রোববার সকাল ৯টার দিকে বগুড়া শহরের বাদুড়তলা এলাকায় তার বাড়িতে আনা হয়। যোহর নামাজের পর করনেশন স্কুল মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এছাড়া জেলার শিবগঞ্জ উপজেলা সদরে তাঁর নামে প্রতিষ্ঠিত এমএইচ (মোজাফফর হোসেন) ডিগ্রী কলেজ মাঠে দ্বিতীয় জানাজা এবং গ্রামের বাড়ি একই উপজেলার আলিয়ারহাটে তৃতীয় জানাজা শেষে তাঁকে পারিবারিক কবর স্থানে দাফনের কথা জানানো হয়েছে।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ নেতা মোজাফফর হোসেন ১৯৭০ সালে তাঁর নিজ এলাকা শিবগঞ্জ থেকে তৎকালীন প্রাদেশিক পরিষদের সদস্য পদে প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন। এরপর ১৯৭৩ থেকে ১৯৯১ পর্যন্ত আরও পাঁচবার জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন। ১৯৮৬ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচনে বিজয়ী মোজাফফর হোসেন পরে সামরিক শাসক হুসেইন মোহাম্মদ এরশাদের দল জাতীয় পার্টিতে যোগদান করেন এবং কৃষি  ও বন প্রতিমন্ত্রী নিযুক্ত হন।

এরপর ১৯৮৮ সালে তিনি আবারও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন। তিনি ১৯৯১ সালে আবারও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করেন।

এ বিভাগের অন্য খবর

Back to top button