আদমদিঘী উপজেলা

সান্তাহারে ভুল সিগনালের কারণে তিন বগিসহ ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে

সান্তাহারে বগিসহ ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

বিজ্ঞাপন

ভুল সিগনালের কারণে তিন বগিসহ ঢাকা থেকে দিনাজপুরগামী এমজি/বিসি ব্লক ট্রেন শনিবার রাত ১১টা ৫৫ মিনিটে সান্তাহার স্টেশন ত্যাগ করার পর ওই স্থানে বিকট শব্দে ট্রেনটি লাইনচ্যুত হয়। রেললাইন থেকে ছিঁটকে পড়ে ইঞ্জিনসহ ৩ বগি। ফলে ওই লাইনে ট্রেন চলাচলে বিঘ্নিত হয়। বগুড়ার সান্তাহার জংশন স্টেশনের রেলওয়ে লেভেল ক্রসিংয়ের ডুয়েলগেজ লাইনে এ ঘটনা ঘটে। ঈশ্বরদী থেকে আসা উদ্ধারকারী ট্রেন আজ রবিবার সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত উদ্ধার অভিযান চালায়।

বিজ্ঞাপন

এ ঘটনায় রেলওয়ে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে আহ্বায়ক করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সান্তাহার জংশনে কর্মরত জুনিয়র ট্রাফিক ইন্সপেক্টর হাবিবুর রহমান জানান, সিগন্যাল কেবিন মাস্টার অফিস থেকে সঠিকভাবে পয়েন্ট তৈরি করতে না পারায় অর্থাৎ মিটারগেজের পরিবর্তে ব্রডগেজ পয়েন্ট করায় এই ঘটনা ঘটে। ঘটনার পর পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের প্রায় পৌনে ২ ঘণ্টা বিলম্ব হয়। এছাড়া অন্য সব ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। ট্রেন লাইনচ্যুতির এঘটনার জন্য প্রকৃতদায়ীকে তা চিহিৃত না হবার কারণে কারো বিরুদ্ধে কোনো শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হয়নি। তবে তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা গৃহিত হবে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

এ বিভাগের অন্য খবর

Back to top button