সারিয়াকান্দি উপজেলা

বগুড়ার সারিয়াকান্দি প্রধান সড়কের পাশে লাগানো বেশকিছু গাছ মরে মরন ফাঁদে পরিনত হয়েছে

বগুড়ার সারিয়াকান্দি প্রধান সড়কের পাশে লাগানো বেশকিছু গাছ মরে প্রাণঘাতি হয়ে রয়েছে। দীর্ঘদিন যাবৎ সারিয়াকান্দি-বগুড়া সড়কের পাশে ফুলবাড়ী-সাবাশপুর এলাকায় কয়েকটি শিশু গাছ ও রেইনটি কড়ি গাছ মরে থাকলেও অজ্ঞাত কারণে কর্তৃপক্ষ মরা গাছগুলো সরিয়ে নিচ্ছে না। এতে পথচারী ও বিভিন্ন যানবাহনের যাত্রীরা এসব গাছের নিচ দিয়ে চলাচলের সময় দুর্ঘটনার শিকার হতে পারেন বলে আশঙ্কা করছেন পথচারি ও যাত্রীসাধারণ।

বিজ্ঞাপন

এলাকাবাসী জানান, মরা গাছগুলো বন বিভাগ কর্তৃক কেটে না নেওয়ায় ইতোমধ্যে স্থানীয় জ্বালানী অন্বেশনকরীরা ইতিমধ্যে দা-কুঠার দিয়ে গাছের গোড়া থেকে কাঠ কেটে নিয়ে গেছে। ফলে গাছগুলো আরও ঝুকিপূর্ণ ও দূর্বল হয়ে পড়ছে। একটু ঝড়বৃষ্টি ও দমকা হাওয়ায় গাছগুলো ভেঙে ও উপড়ে পড়ে দূর্ঘটনা ও প্রাণহানি ঘটতে পারে।

এব্যপারে সারিয়াকান্দি উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো: মহসিন বলেন, আমি সরেজমিনে গাছগুলো পরিদর্শন করেছি এবং সড়ক ও জনপদ (সওজ) বিভাগের কাছ থেকে একটি চিঠিও পেয়েছি। এই গাছগুলো কত সালে লাগানো হয়েছিলো এবং কে লাগিয়েছিলো সেই কমিটিগুলো খুঁজতে আমাদের একটু সময় লাগছে। যতদূর সম্ভবর খুব তারাতারি গাছগুলো সড়কের পাশ থেকে সরিয়ে ফেলা হবে।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন