উপজেলাকাহালু উপজেলাপরিবহন

কাহালু-বগুড়া সড়ক এখন মরণফাঁদ !

মোঃ ফাহিম আহম্মেদ রিয়াদ – (বগুড়া লাইভ): কাহালু থেকে বগুড়া শহরে যাতায়াতের প্রধান ও অতি সহজ একটি সড়ক কাহালু-বগুড়া সড়ক। রেলপথের দক্ষিণ পাশ দিয়ে কাহালু থেকে বগুড়া শহরে যাওয়ার অতি গুরুত্বপূর্ণ এই সড়কটি এখন মরণফাঁদে পরিনত হয়েছে। বর্তমানে সড়কটির এমনিতেই বেহালদশা তার উপর আবার বাখরা বড়িতলা থেকে শীতলাই এলাকার মধ্যে তিনটি স্থানে ব্রীজ নির্মাণের জন্য এই রাস্তা দখল করে অবাধে পাথর এবং বালু রাখা হয়েছে।

বিজ্ঞাপন

জানা যায় সড়কটির কার্পেটিং করা হয়েছে মাত্র দেড় বছর আগে। এর উপর শীতলাই এলাকায় বড় একটি ফিড মিল ও একটি পেপার মিলের অতিরিক্ত মালবোঝাইকারী ট্রাক চলাচলের কারনে অল্পদিনের মধ্যেই রাস্তাটির কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ভাঙ্গা-চূড়া এই রাস্তাটি একপ্রকার যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তারপরও জীবন-জীবিকার ত্যাগিদে জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিদিন হাজারো মানুষ সিএনজিতে চলাচল করছে । গর্তে পড়ে প্রায়ই নষ্ট হয়ে যায় বিভিন্ন যানবাহন। ট্রাক ও সিএনজি উল্টে যাওয়ার দৃশ্য প্রায় রোজই দেখা যায়। এই সড়কের দৈর্ঘ্য-প্রস্থ অনুযায়ী অনেক বেশী যানবাহন চলাচল করে।

বিজ্ঞাপন

রাস্তা দিয়ে এমনিতেই যানবাহন চলাচলের পর্যাপ্ত জায়গা নেই তার উপর রাস্তার তিনটি স্থানে রাখা হয়েছে ব্রীজ নির্মাণের পাথর ও বালু।

গতকিছুদিন পূর্বে কাহালু প্রেসকাবের সাধারন সম্পাদক প্রভাষক মাকসুদুর রহমান মাসুদ তার স্ত্রীকে নিয়ে মটরসাইকেলযোগে বগুড়া থেকে আসার পথে শীতলাই এলাকায় রাখা পাথর-বালুতে দূর্ঘটনার মুখে পরেন।

রাস্তার উপর ঠিকাদারের মালামাল রাখা ও মিল কারখানার অতিরিক্ত মালবোঝাইকারী ট্রাক চলাচল এই সড়কটির দুর্ঘটনার অন্যতম কারন। সড়কটি সরোজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানিয়েছেন এ এলাকার সর্বস্তরের জনগণ।

এ বিভাগের অন্য খবর

Back to top button