বগুড়া সদর উপজেলা

”এবারের ইফতার হোক বঞ্চিতদের সাথে’

বগুড়াতে ২য় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে দুস্থ মানুষদের
ইফতার বিতরণ নিয়ে ইভেন্ট ”এবারের ইফতার হোক বঞ্চিতদের সাথে’

বিজ্ঞাপন

”বঞ্চিত দের পাশে থেকে সৌহার্দ্যের প্রতীক হয়ে উঠুক এবারের রমজান ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ায় ২য় বারের মত ফেসবুক ভিত্তিক ইভেন্ট ”এবারের ইফতার হোক বঞ্চিত দের সাথে-২০১৮” অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৪জুন থেকে ১২ই জুনের মধ্যে তিনটি ধাপে দুস্থ ও বঞ্চিত মানুষদের ইফতার বিতরণ করা হবে।


২০১৬ সালে প্রথম বারের মত ফেসুবক ইভেন্ট খুলে প্রচারণা শুরু করে এবং দেশের বিভিন্নত প্রান্ত থেকে এই ইভেন্টের জন্য অনুদান আসতে থাকে। সেই অনুদান এর অর্থ দিয়ে ২টি ধাপে প্রায় ২৫০ জন দুস্থ মানুষ ও অন্ধ এতিম খানার শিশুদের জন্য ইফতারের ব্যবস্থা করে কয়েক জন তরুণ বন্ধু-বান্ধব। তারই অংশ হিসেবে এবারেও এমন একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এই ইভেন্ট এর প্রধান সমন্বয়ক জাওয়াদুল করিম জীসান তাদের এই ইভেন্ট এর কার্যক্রম সম্পর্কে বলেন- আমরা প্রতিদিন হয়ত পরিবার , পরিজন ও বন্ধুদের সাথে বিভিন্ন নামিদামী রেস্টুরেন্টে অনেক টাকা খরচ করে আনন্দ করে ইফতার করি ।কিন্তু সেই আনন্দ যদি শেয়ার করা যায় দুস্থ কিছু মানুষের সাথে ,তবে আমাদের ইফতার হয়ত হবে আরও তৃপ্তির। ঠিক এমনি একটি চিন্তাধারা নিয়ে আমি ২০১৬ সালে আমার কয়েক জন বন্ধু বান্ধবীর সাথে আলোচনা করে একটি ফেসবুক ইভেন্ট খুলি এবং সারাদেশ থেকে মোটামোটি ভাল একটি অনুদান পাই আমরা ।বিকাশ এর মাধ্যমে সেই অনুদানের অর্থ উত্তোলন করে ২টি ধাপে আমরা অন্ধ মাদ্রাসার এতিম ও রাস্তায় থাকা সুবিধা বঞ্চিত ও দুস্থ প্রায় ২৫০ জন মানুষের মাঝে ইফতার বিতরণ করি। গতবার আমরা ভালো সারা পেয়েছিলাম সকলের কাছে। তাই এবারো আমরা এমন একটি উদ্যোগ নিয়েছি, তবে এবার আমরা আশা করছি ৫০০জন দুস্থ মানুষ এর মাঝে ইফতার বিতরণ করবো এবং অনুদানের অর্থ বেশি উঠলে ১০-১৫টি দুস্থ বস্তি পরিবারের মাঝে ঈদের দিনের খাবার সামগ্রী পোলাওয়ের চাল, চিনি, সেমাই ও গুড়া দুধ বিতরণ করবো। কিন্তু এসব কিছু নির্ভর করছে অনুদানের অর্থ কতটা আমরা পাবো সেটির উপর। আমি সবার কাছে অনুরোধ করছি সকলে যে যতটুকু সম্ভব সহযোগিতার জন্য এগিয়ে আসুন।সবাই ইভেন্ট এ জয়েন হউন , শেয়ার দিন ফ্রেন্ডদের মাঝে ।”

বিজ্ঞাপন

”এবারের ইফতার হোক বঞ্চিতদের সাথে” ইভেন্ট টির ফেসবুক লিংকঃ


সহযোগিতা পাঠানোর জন্য বিকাশ করতে পারেন এই নাম্বারেঃ
01762872444(Bkash Personal) অথবা ,
রকেট = 01762872444(0)

এ বিভাগের অন্য খবর

Back to top button