বগুড়া সদর উপজেলা

বগুড়ায় মধু মাস জৈষ্ঠ্যের আগমনে বাজারগুলো ফলে ফলে ভরে উঠেছে

বগুড়ায় মৌসুমী ফলের বাজার চড়া

বগুড়ায় মধু মাস জৈষ্ঠ্যের আগমনে বাজারগুলো ফলে ফলে ভরে উঠেছে। দোকানিরা থরে থরে সাজিয়ে রেখেছেন রকমারি আম, লিচু, বেদেনা, আঙগুর, তরমুজসহ নানা ফলের পসরা। তবে এবার দাম বেশ চড়া। তাই মধুমাসের ফল কিনতে ক্রেতা সাধারণের হিমশিম খেতে হচ্ছে। শহরের বাজারগুলোতে প্রচুর পরিমানে স্থানীয় জাতের লিচু বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

রাজশাহীর গোপালভোগ, খিরসাভোগ, হিমসাগর আম বাজারে আসতে শুরু করলেও এখানকার স্থানীয় জাতের বিভিন্ন আম এবারের মধু মাসকে আরো মধুর করে তুলেছে। শনিবার (২৬ মে) বিভিন্ন বাজার এবং ফুটপাত ঘুরে দেখা গেছে নানা জাতের আম ৭০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বর্তমানে খিরসাভোগ প্রতি কেজি ৭০ থেকে ৮০টাকা, গোপালভোগ ৭০ থেকে ৮৫টাকা, গোপাল ঘাস ৮০ থেকে ১০০টাকা, বেদেনা ৩৩০ থেকে ৩৫০টাকা, আঙ্গুর ৩০০ থেকে ৩২০টাকা, কাঁঠাল প্রতি পিচ ১৫০ থেকে ১৮০টাকা, লটকট ১৮০ থেকে ২০০টাকা দরে স্থানীয় বাজারে বিক্রি হচ্ছে। আর স্থানীয় জাতের দেশি গুটি নামে পরিচিত আম প্রতিকেজি ৫০থেকে ৬০টাকায় পাওয়া যাচ্ছে। এছাড়া লিচু চায়না-৩ প্রতি ১শ’র দাম ৫৮০থেকে ৬০০টাকা, বোম্বাই ২০০ থেকে ২৫০টাকা, দেশি ১৫০ থেকে ২০০টাকা ও প্রতিকেজি তরমুজ ২০থেকে ২৫টাকা দরে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

ব্যাপক চাহিদা থাকলেও স্থানীয় বাজারগুলোতে এখনো পর্যাপ্ত পরিমান ফলের আমদানি ঘটেনি। আগামী সপ্তাহের মধ্যেই প্রায় সব ধরনের জৈষ্ঠ্যের ফল বাজারে পাওয়া যাবে এবং দামও ক্রেতাসাধারণের নাগালের মধ্যে আসবে বলে তারা আশাবাদী।

এ বিভাগের অন্য খবর

Back to top button