শেরপুর উপজেলা

ঢাকা-বগুড়া মহাসড়কে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

ঈদ আসন্ন এজন্য ঢাকা-বগুড়া মহাসড়ক দিয়ে প্রতিনিয়ত চলছে হাজারো যানবাহন। বাড়ী ফেরা মানুষেরা দিন গুনছে তাদের কর্মস্থলে। এদিকে ঈদের আগেই ঢাকা-বগুড়া মহাসড়কের বগুড়ার শেরপুর উপজেলার শেরুয়া বটতলা এলাকায় খানা খন্দকে পরিণত হওয়ায় নানা ঝুঁকির মধ্যে দিয়ে চলাচল করছে নানাবিধ যানবাহন। ওই এলাকার পুকুরের পাড় না থাকায় ও বৃষ্টির পানি জমে থাকায় সড়কের খানা খন্দকের স্থানটি অনেকটাই মাছ চাষের উপযোগী হয়েছে অভিমত ব্যক্ত করেছেন যানবাহন চালক ও সচেতন যাত্রীরা।

বিজ্ঞাপন

জানা যায়, ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর উপজেলার প্রায় ২০ কিলোমিটার জুড়ে বেশ কয়েক জায়গায় খানা খন্দক থাকলেও শেরুয়া বটতলা এলাকায় মৎস্য অফিসের সামনে খানা খন্দকটি চরম দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

বর্তমানে জলাবদ্ধ ওই স্থানটি অনেকটাই মাছ চাষের উপযোগীতে পরিণত হয়েছে মর্মে স্থানীয় সচেতনমহল ও যান বাহনের চালক এবং যাত্রী সাধারণও অভিমত ব্যক্ত করেন। ফলে জলবদ্ধতা ও খানা খন্দকের মধ্যদিয়ে প্রতিনিয়ত হাজারো যানবাহন চরম ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছে। ঈদ আসন্ন হওয়ায় মহাসড়কে যানবাহনের পরিমাণ বাড়লে যেকোনো সময় ভয়াবহ দুর্ঘটনার আশংকা করছে স্থানীয় জনসাধারণ। তবে খানা-খন্দকের স্থানটি পুলিশ পাহারায় পার হচ্ছে বিভিন্ন যানবাহন। এদিকে খানা-খন্দকের স্থানটির মেরামতের জন্য এখন পর্যন্ত কোনো কার্যকরি পদক্ষেপ নেয়নি সওজ কর্তৃপক্ষ।

তবে ঈদকে সামনে রেখে ওই স্থান আপাতত উঁচু করে ২/৩ দিনের মধ্যেই অবাধে যান চলাচলের উপযোগী করে দেয়া হবে।

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন