খেলাধুলা

আইপিএল এ ফাইনালে আজ মুখোমুখি হায়দ্রাবাদ-চেন্নাই

খেলাধুলা: দুই মাসের চার-ছক্কার যুদ্ধের পর আজ ফাইনালে মুখোমুখি হবে সাকিবের সানরাইজার্স হায়দ্রাবাদ ও ধনির চেন্নাই সুপার কিংস। দাপটের সঙ্গে খেলে দু’দলই উঠেছে ফাইনালে। তবে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের চোখ থাকবে সাকিবের হায়দ্রাবাদের দিকে। মুম্বাইয়ে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

বিজ্ঞাপন

২০০৮ সাল থেকে শুরু করে প্রতি বছর মাঠে উত্তাপ ছড়িয়েছে আইপিএল। আর তাই ফাইনাল সবচে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। শিরোপার দাবিদার এবারে চেন্নাই সুপার কিংস ও সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবাদ। 

টি-টোয়েন্টিতে কেউই নাকি ফেভারিট না। তবে, ক্রিকেট পণ্ডিতরা এবারের আসরে শক্তির বিচারে এগিয়ে রাখেছেন হায়দ্রাবাদকে। ব্যাটিং গভিরতার সাথে। আট দলের মধ্যে বোলিংয়ে সবচেয়ে ধারালো দল হায়দ্রাবাদ।

সেরা পাঁচ উইকেট শিকারির তালিকায় দুই তিন নম্বরে হায়দ্রাবাদের দুই বোলার রশিদ খান ও কাউল। ব্যাটিংয়ে মেলে ধরতে না পারলেও, ১৬ ম্যাচে ১৪ উইকেট নিয়ে হায়দ্রাবাদকে ফাইনালে তোলার অন্যতম নায়ক বাংলাদেশের সাকিব আল হাসান। তিনি এই দলে আছেন বলেই টাইগার সমর্থকদের প্রার্থনা থাকবে হায়দ্রাবাদের জন্য।

অন্যদিকে, ধোনি নেতৃত্বে দুইবার দুই মৌসুম পর আইপিএল খেলতে আসা চেন্নাই সুপার কিংস। আইপিএলে ধোনির নেতৃত্বে ৯ম বারের মতো খেলতে এসে ৭ম বারের মতো ফাইনালে খেলছে চেন্নাই। এবারে ধোনি ব্যাট হাতে নয়। উইকেটের পেছনে দুর্দান্ত নেতৃত্ব গুণ দৃষ্টি কেড়েছে সবার।

বোলিংয়ের তুলনায় ব্যাটিং গভীরতা বেশ চেন্নাইয়ের। যদিও সেরা পাঁচের এক নম্বরে আছেন হাযদ্রাবাদের অধিনায়ক শেন উইলিয়ামসন। চার নম্বরে চেন্নাইয়ের প্রতিনিধি আম্বাতি রাইডু।

এবারের আইপিএলে প্রথম সেঞ্চুরিয়ান শেন ওয়াটসন ম্যাচের স্পট লাইট কেড়ে নিতে পারেন ফাইনালের মঞ্চে। আর হায়দ্রাবাদের স্বপ্ন ভঙ্গের কারণ হতে পারেন ডু প্লেসি, ব্রাভো ও ধোনির আপোষহীন ব্যাট।

আপেক্ষা শেষে এখন ফাইনাল মঞ্চায়নের পালা। ও হ্যাঁ, যারা হায়দ্রাবাদের হয়ে বাজি ধরছেন তাদের একটা তথ্য দিতেই হচ্ছে। এবারের আসরে দু’দলের তিন বারের সাক্ষাতে একবারো কিন্তু, জিততে পারেনি সাকিবের হায়দ্রাবাদ।

এ বিভাগের অন্য খবর

Back to top button