বিনোদন

বগুড়া আজিজুল হক কলেজের বিথী একক অভিনয়ে দেশ সেরা

বগুড়া থিয়েটারের কর্মী বিথী বালা [সঞ্চয়িতা বিথী] এবার একক অভিনয়ে জাতীয় পর্যায়ে প্রথম হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে মোট পনেরটি ক্যাটাগরীতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বগুড়া সরকারি আজিজুল হক কলেজের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বিথী বালা একক অভিনয় ক্যাটাগরীতে অংশ নেন। শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত ওই প্রতিযোগিতার ফলাফল মঙ্গলবার বিকেলে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) থেকে ঘোষণা করা হয়।

প্রতিযোগিতায় বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ থেকে মেহেজাবিন মাহমুদ লাবণ্য নামে অপর এক শিক্ষার্থীও সাফল্য পেয়েছে। সে রবীন্দ্র সঙ্গীত ক্যাটাগরীতে সারাদেশে তৃতীয় স্থান অর্জন করেছে। লাবণ্য একাদশ শ্রেণির শিক্ষার্থী।

আয়োজকরা জানিয়েছেন, প্রতি বছর অনুষ্ঠিত প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান পাওয়া শিক্ষার্থীদের জাতীয় র্পায়ে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়।

এক সঙ্গে দুই শিক্ষার্থীর সাফল্যে আনন্দিত সরকারি আজিজুল হক কলেজ কর্তৃপক্ষ। কলেজের অধক্ষ্য প্রফেসর শাহজাহান আলী বলেন, ‘বিথী এবং লাবণ্য আমাদের প্রতিষ্ঠানের গর্ব। ওদের সাফল্যে আমরা গর্বিত। আমরা দু’জনের উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।’

বিথী বগুড়া থিয়েটারের একজন কর্মী। বিথীর বাড়ি বগুড়ার ধুনট উপজেলার বানিয়াজান গ্রামে। থিয়েটারের সাধারণ সম্পাদক নাট্য গুরু তৌফিক হাসান ময়নার মাধ্যমে অভিনয়ে তার হাতেখড়ি হয়। বিথীর সাফল্যে তিনিও আনন্দিত।

বিথী জানান, তার এই অর্জনে তাঁর কলেজের শিক্ষকদেরও অনেক অবদান রয়েছে। বাছাই পর্বের শুরু থেকে গাইডলাইন প্রদান করেছেন সরকারি আজিজুল হক কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক সুব্রত কুমার সাহা। বিথী বলেন, ‘প্রতিযোগিতার প্রতিটি পর্বেই সুব্রত স্যার কলেজের প্রতিনিধি হিসেবে আমাকে অনেক সহযোগিতা করেছেন।’

 

এ বিভাগের অন্য খবর

Back to top button
ভাষা নির্বাচন