ধুনট উপজেলা

বগুড়ার ধুনট উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের থেকে ৫ শতাধিক সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে

বগুড়ার  ধুনট উপজেলার রান্ডিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষ থেকে ৫ শতাধিক সাপের বাচ্চা উদ্ধারের পর মেরে ফেলেছে গ্রামবাসী। রোববার গোপালনগর ইউনিয়নের রান্ডিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষ থেকে সাপগুলো ধরা হয়। এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে সাপ আতংক ছড়িয়ে পড়েছে।

বিজ্ঞাপন

বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাছিমা খাতুন জানান, শনিবার স্কুল ছুটি হলে অফিস কক্ষ তালা দিতে গিয়ে একটি সাপ শিক্ষকদের নজরে আসে। এসময় সাপটি মেরে ফেলা হয়। রোববার সকাল ৮টায় বিদ্যালয়ের অফিস কক্ষের দরজা খুলেই ৮/১০টি সাপ দেখতে পাওয়া যায়। এতে আতঙ্কের সৃষ্টি হলে স্থানীয় লোকজনের সহায়তায় সাপগুলো মেরে অফিস কক্ষে প্রবেশ করা হয়। এরপর অফিস কক্ষে থাকা বিভিন্ন বক্স, বই, জুতা ও অন্যান্য খোলা আসবাবপত্রের মধ্যে অনেক গুলো সাপ দেখা যায়।

মুহুর্তের মধ্যে খবর ছড়িয়ে পড়লে গ্রামবাসী স্কুল চত্ত্বরে ভিড় জমায়। বিদ্যালয় থেকে শিশুদের নিরাপদ দুরুত্বে পাঠিয়ে গ্রামবাসী ও শিক্ষক-শিক্ষিকারা লাঠি নিয়ে সাপগুলো মারতে থাকে। এক পর্যায়ে অফিস কক্ষের মেঝে ভেঙ্গে মাটির নিচ থেকেও সাপ বের করা হয়েছে। প্রায় ৪ ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে বিভিন্ন জাতের ছোট-বড় ৪৬৫টি সাপ মারা হয়েছে।

বিদ্যালয়ের শিক্ষার্থী ও গ্রামবাসীর মাঝে সাপ আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এ বিভাগের অন্য খবর

Back to top button