বগুড়া সদর উপজেলা

(শজিমেক) হাসপাতালের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়

আজ ১৩/০৫/২০১৮ ইং তারিখে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, বগুড়া এর ঊর্ধ্বমুখী সম্প্রসারণ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

হাসপাতালের পরিচালক ব্রিগেঃ জেনারেল মোঃ গোলাম রসুল এর সভাপতিত্তে অনুষ্ঠিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও বগুড়া ১ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আব্দুল মান্নান এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএমএ বগুড়ার সভাপতি ডাঃ মোঃ মোস্তফা আলম নান্নু, শজিমেক বগুড়া অধ্যক্ষ অধ্যাপক ডাঃ এ কে এম আহসান হাবিব, শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ নির্মলেন্দু চৌধুরী, সিভিল সার্জন ডাঃ মোঃ শামসুল হক, গণপূর্ত বিভাগ বগুড়া এর নির্বাহী প্রকৌশলী মোঃ বাকী বিল্লাহ্, শজিমেক উপাধ্যক্ষ ডাঃ মোঃ রেজাউল আলম জুয়েল, সহকারী পরিচালক (প্রশাসন) ডাঃ মোঃ গোলাম মোহাম্মাদ, সহকারী পরিচালক (সমন্বয়) ডাঃ নুরুজ্জামান সঞ্জয় এবং বিভিন্ন বিভাগের অধ্যাপক, চিকিৎসক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শজিমেক হাসপাতালটি ৫০০ শয্যার হাসপাতাল হলেও চিকিৎসা সেবার মান দিন দিন উন্নতির ফলে বর্তমানে প্রায় ১২০০ রোগী ভর্তি থেকে চিকিৎসা গ্রহণ করে। হাসপাতালে এই বিপুল সংখ্যক রোগীর সুষ্ঠু চিকিৎসার জন্য বর্তমান সরকার ৯১.০০ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে যার মধ্যে ৬৪.৭০ কোটি টাকা ব্যয়ে এ হাসপাতালটির ৫ম তলা, ৬ষ্ঠ তলা ও ৭ম তলার ঊর্ধ্বমূখী সম্প্রসারণ, ইর্ন্টাণ ডরমেটরি নির্মাণ, ও অন্যান্য সংস্কার কাজ এবং ২৬.৩০ কোটি টাকা ব্যয়ে কলেজের অডিটরিয়াম সহ বিদ্যমান ছাত্র/ছাত্রী হোস্টেলের সম্প্রসারণ সহ অন্যান্য সংস্কার কাজ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

হাসপাতালের এ ঊর্ধ্বমুখী সম্প্রসারণ নির্মাণ কাজ ও অন্যান্য সকল সংস্কার কাজ সম্পন্ন হলে হাসপাতালের সকল ধরনের সেবার মান বাড়বে এবং হাসপাতালে আগত রোগীরা পূর্বের তুলনায় আরও অধিক সেবা পাবে।

(ফেসবুক থেকে সংগৃহীত)

এ বিভাগের অন্য খবর

Back to top button