সারিয়াকান্দি উপজেলা

বগুড়ার সারিয়াকান্দিতে ব্রীজের দুুই পাশ ডেবে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানচলাচল

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ব্যস্ততম ধুুনট-কুতুবপুর সড়কের সোনাপুর নামক স্থানে আরসিসি ছোট ব্রীজের পূর্ব ও পশ্চিম পাশ ডেবে গেছে। ফলে ছোট বড় ও মাঝারি ধরণের যানবাহন ঝুুঁকি নিয়ে চলাচল করছে। অপরদিকে জোড়াগাছা বাজার চারমাথা দুলু সরকারের বাড়ি সংলগ্ন ছোট ব্রীজের উত্তর পাশ দিয়ে চারমাথার বৃষ্টির পানি নিস্কাশন হওয়ায় রাস্তার উত্তর পার্শ্ব ভেঙ্গে গেছে। এছাড়াও রাস্তায় অপরিকল্পিত গতিরোধে প্রতিনিয়ত ঘটছে অনাকাঙ্খিত দুর্ঘটনা।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানায়, এখানে এক-দুই মাস পরপরই ব্রীজের দুই পাশ ডেবে যায়। স্থানীয়রা স্বেচ্ছায় দুই পার্শ্ব মাটি ও কংক্রিট দিয়ে ভরাট করে দেয়। এখানে স্থায়ীভাবে সমাধান না করা হলে বগুড়ার সাথে দক্ষিণ সারিয়াকান্দির যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে পড়বে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী। ব্রীজ নির্মাণের সময় ব্রীজের দুই পাশ অধিক ডাম্পাকিং না করার কারণে বারবার এ সমস্যার সমূূঙ্খীন হচ্ছে।

বিজ্ঞাপন

ব্রীজের দুই পাশ ডেবে গর্তের সৃষ্টি হওয়ায় গাড়ি সঠিকভাবে নিন্ত্রণে করা সম্ভব হচ্ছে না, বিকল হচ্ছে গাড়ির যন্ত্রাংস। বিষয়টি স্থানীয় জন প্রতিনিধি ও উপজেলা প্রকৌশল অধিদপ্তর কর্মকর্তার আশু দৃষ্টিপাত কামনা করেছেন ভুক্তভোগীরা।

এ বিভাগের অন্য খবর

Back to top button